লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিন্দুর্না ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনকে কেন্দ্র করে সংখ্যালঘু পরিবারের ওপর হামলা ও বাড়িঘর ভাঙচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে হাতীবান্ধা উপজেলার সিন্দুর্না ইউনিয়নের উত্তর হলদিবাড়ি গ্রামের জিতিন্দ্র বর্মনের বাড়িতে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে হামলা শিকার ওই পরিবারসহ স্থানীয় সংখ্যালঘু পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্য থেকে জানা যায়, ওই উপজেলার উত্তর হলদিবাড়ি গ্রামের শশী ভূষনের ছেলে জিতিন্দ্র বর্মন আওয়ামীলীগ সমর্থিত পরিবারের সন্তান। আগামী ২৯ ডিসেম্বর সিন্দুর্না ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী নূরল আমিনকে সমর্থন দিয়ে তার পক্ষে বিভিন্ন সময় গণসংযোগ ও প্রচার প্রচারণায় অংশ নেন। এমতাবস্থায় গত ১৮ই ডিসেম্বর রাত ১০ টার দিকে অনারস মার্কার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আরিফুলের ৫ শতাধিক কর্মীরা আনারস মার্কার স্লোগান দিয়ে ভুক্তভোগী জিতিন্দ্র বর্মনের বাড়িতে হামলা করে। এ সময় আশপাশের অন্যান্য নৌকার সমর্থক ও সংখ্যালঘু পরিবারের ওপর হামলা চালিয়ে ঘরবাড়ি ভাংচুর চালান আনারস সমর্থিত লোকজন। তাদের এই হামলায় অন্তত ১০টি নৌকা মার্কার সমর্থিত পরিবার ক্ষতিগ্রস্ত হয়।

সংবাদ সম্মেলন আরও অভিযোগ করা হয়, সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন আগামী ২৯ ডিসেম্বর ভোট কেন্দ্রে নৌকা মার্কাকে ভোট দিতে গেলে তাদের মারধর করবে বলে হুমকি দেয়া হয়। সংখ্যালঘু ও নৌকা মার্কাকে সমর্থন করায় এই হমলাসহ ভাঙচুর করা হয় বলে দাবি ভুক্তভোগী পরিবারে।