আগামীকাল শুক্রবার থেকে সিরাজগঞ্জে ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু হবে।
সিরাজগঞ্জ জেলা তাবলিক জামায়াতের আয়োজনে ২৩, ২৪ ও ২৫ ডিসেম্বর তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে । ইজতেমায় প্রায় ৫০ হাজার লোকসমাগম হবে বলে ধারণা করছেন কমিটির সদস্যরা। ২৫ ডিসেম্বর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।

জানা যায়, সিরাজগঞ্জে পৌর এলাকার রানীগ্রাম মহল্লায় যমুনা নদীর হার্ড পয়েন্ট তীরে প্রায় ৫০ বিঘা জমির ওপর ইজতেমার আয়োজন করা হচ্ছে। ইজতেমায় সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, নাটোর, নওগাঁ, টাঙ্গাইল ও মাদারীপুর থেকে মুসল্লিরা অংশগ্রহণ করতে আসছেন। এছাড়া মালয়েশিয়া ও ভারত থেকে একদল ধর্মপ্রাণ মুসলমান ইতোমধ্যে ইজতেমা ময়দানে এসে পৌঁছেছেন।

সরেজমিনে দেখা যায়, ইজতেমাকে সুন্দরভাবে শেষ করতে তৈরি করা হচ্ছে মাঠ। প্রায় ৫০ বিঘা জমির উপর মুসল্লিদের জন্য সব ধরনের সুবিধার ব্যবস্থা রাখা হয়েছে। ৬টি খিতরা তৈরি করা হয়েছে। প্রতিটি খিতরায় ৪০০ থেকে ৪৫০ জন লোক থাকতে পারবে। ২৫টি পয়েন্টে এ সকল খিতরায় মোট ৩৬০টি কক্ষ করা হয়েছে। মুসল্লিদের জন্য রাখা হয়েছে ১২৫টি বাথরুম। এছাড়া স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ২৪ ঘণ্টা দুটি মেডিকেল টিম রাখা হয়েছে। সেইসঙ্গে সার্বিক নিরাপত্তার জন্য বসানো হয়েছে একটি পুলিশ ক্যাম্প।

জেলা তাবলিক জামায়াতের সদস্য ফয়সাল ও আলতাব হোসেন বলেন, ইজতেমার জন্য প্রয়োজনীয় সকল আয়োজন করা হয়েছে। আগামী ২৩-২৫ ডিসেম্বর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সিরাজগঞ্জ ইজতেমা শেষ হবে।

সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বলেন, ইজতেমা আয়োজনের সার্বিক ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। সেইসঙ্গে ইজতেমায় একটি পুলিশ ক্যাম্প বসানো হয়েছে। এছাড়া ইজতেমা চলাকালীন পুলিশ ও র‌্যাবের টহল অব্যাহত থাকবে।

মারুফ সরকার, সিরাজগঞ্জ প্রতিনিধি