রোমাঞ্চকর লড়াইয়ে আবারও সাকিবের বরিশালকে হারিয়ে বিপিএলে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান আরও মজবুত করল মাশরাফি সিলেট। মঙ্গলবার মিরপুরে হাইভোল্টেজ ম্যাচে সাকিরে বরিশালকে ২ রানে হারায় তারা।

এ জয়ে ফলে ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সবার উপরে মাশরাফির দল। সমান খেলায় দুই হারে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বরিশাল। ৮ পয়েন্টি নিয়ে তৃতীয় স্থানে কুমিল্লা।

সিলেট প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৩ তোলে। জবাবে বরিশাল ৮ উইকেটে ১৭১ রানে থেমে য়ায়।

মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার জাকিরকে হারায় সিলেট। দলীয় ১৫ রানের মধ্যে সেরা তিন ব্যাটার জাকির শুন্য,তৌহিদ হৃদয় ৪ ও মুশফিক শূন্য রানে বিদায় নেন। দলের বিপদে চতুর্থ উইকেটে দারুণ জুটি গড়েন ওপেনার নাজমুল হোসেন শান্ত ও টম।

দুজনে মিলে ৭১ বলে ৮১ রানের জুটি গড়েন। টম ৩০ বলে ব্যক্তিগত ৪০ রান করে বিদায় নিলেও শান্ত ছিলেন অশান্ত। পেরেরাকে সাথে নিয়ে দলকে এগিয়ে নেন। পেরেরা ১৬ বলে ২১ রান করে বিদায় নিলেও শান্ত ৬৬ বলে ১১টি বাউন্ডারি ও এক ছক্কায় ৮৯ রানের অসাধারণ ইনিংস উপহার দিয়ে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। বল হাতে সিলেটের পক্ষে ওয়াশিম ৪ ওভারে ৩৪ রানে নেন তিন উইকেট।

জবাবে ১৭৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনার নতুন জীবন পান। মাশরাফির ব্যক্তিগত প্রথম ওভারের দ্বিতীয় বলে ইব্রাহিম জার্দানের নিশ্চিত ক্যাচ মিস করেন জাকির। এরপর সাইফ হাসানের নিশ্চিত ক্যাস ফেলে দেন তৌহিদ হৃদয়। নতুন জীবন পেয়ে ভয়ঙ্কর হয়ে উঠেন বরিশালের দুই ওপেনার। ওপেনিং জুটিতে ৪.৫ ওভারে ৪২ রান তোলে তারা।

সাইফ ১৯ বলে ৩১ রান করে নিলে এনামুল হক বিজয় ৩ রান করে ফেরেন। এরপর ইব্রাহিম বরিশালের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করে বিদায় নেন। এছাড়া দারুণ ফর্মে থাকা সাকিব ১৮ বলে ২৯ রান করে ফেরেন। ১৩৩ রানে ১৭ ওভারে ৫ উইকেট হারায় তারা। শেষ দিকে করিম জানাত ২১ করে বিদায় নেন। শেষ ওভারে জিততে বরিশালে দরকার ছিল ১৫ রান।

তখনও উইকেটে ঝড়ো ব্যাটার ইফতিখার আহমেদ ও মিরাজ। শেষ ওভারে বোলিংয়ে এসে দুই উইকেট তুলে নেন রেজাউল রহমান রাজা। ফলে জিততে শেষ বলে প্রয়াজন ছিল ৭ রান। কিন্তু শেষ বলে ৪ রান নিলে ২ রানে জয় পায় সিলেট।