গাজীপুরে ছাত্রদলের পদ বঞ্চিতদের হামলায় পন্ড হয়ে গেছে মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটির শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠাণ। এসময় প্রতিপক্ষের হামলায় অন্ততঃ ৬/৭জন নেতা-কর্মী আহত হয়েছে। শুক্রবার শহরের জেলা বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

জানাগেছে, বৃহষ্পতিবার গাজীপুর জেলা ছাত্রদল ও মহানগর ছাত্রদলের নতুন কমিটি (আংশিক) ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। এতে পদবঞ্চিতদের মাঝে ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়। তাদের দাবি, মাঠ পর্যায়ের খোঁজ খবর না নিয়ে ও সংগঠণের ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন না করে এক তরফাভাবে এ পকেট কমিটি করা হয়েছে। শুক্রবার বিকেলে জয়দেবপুরে জেলা বিএনপি’র কার্যালয়ের সামনে মহানগর ছাত্রদলের নতুন কমিটির সভাপতি রোহানুজ্জামান শুকুর ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মিরনসহ নবনির্বাচিতদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করে তাদের কর্মী-সমর্থকরা। অনুষ্ঠান শুরুর পরপরই পদবঞ্চিত প্রায় অর্ধশত নেতা-কর্মী ও তাদের সমর্থকরা ওই অনুষ্ঠানে হামলা চালায় এবং মারধর করতে থাকে। এসময় নবগঠিত কমিটির সমর্থকরা প্রতিরোধের চেষ্টা চালালে উভয়পক্ষের মাঝে হাতাহাতি শুরু হয়। এতে উভয় পক্ষের অন্ততঃ ৬/৭জন আহত হয়। একপর্যায়ে প্রতিপক্ষের হামলায় টিকতে না পেরে নবগঠিত কমিটির কর্মী-সমর্থকরা পিছু হটতে থাকে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে উভয় পক্ষকে ধাওয়া করলে তারা সেখান থেকে পালিয়ে যায়। এতে পন্ড হয়ে যায় গাজীপুর মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটির শুভেচ্ছা অনুষ্ঠাণ।

জিএমপি’র সদর থানার ওসি জিয়াউল ইসলাম জানান, জেলা বিএনপি কার্যালয়ে ছাত্রদলের দু’পক্ষের উত্তেজনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং উভয়পক্ষকে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রসঙ্গতঃ বৃহষ্পতিবার ইমরান হোসেন শিশিরকে সভাপতি ও জাফর ইকবাল জনিকে সাধারণ সম্পাদক করে ৬সদস্যের জেলা ছাত্রদলের এবং মহানগর ছাত্রদলের রোহানুজ্জামান শুকুরকে সভাপতি ও মাহমুদুল হাসান মিরনকে সাধারণ সম্পাদক করে ৭ সদস্যের নতুন কমিটি ঘোষণা করে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি।