রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসায় অবহেলায় গালফ এয়ারের পাইলট ইউসুফ হাসান আল হিন্দির মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন তার বোন তালা এলহেন্ডি জোসেফিনো। একই সঙ্গে তিনি হাসপাতালটির লাইসেন্স বাতিল ও কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন।

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলন করে তালা এলহেন্ডি এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে তালা এলহেন্ডি বলেন, গত ১৪ ডিসেম্বর রাতে ইউসুফ হাসান আল হিন্দি ঢাকার মেরিডিয়ান হোটেলে ছিলেন। পৌনে ৩টার দিকে তিনি ফ্লাইটের জন্য প্রস্তুত হয়ে বের হয়ে যান। ভোর ৪টার দিকে বিমানবন্দরের ইমিগ্রেশন প্রক্রিয়া সম্পন্নের সময় অসুস্থ হলে তাকে ইউনাইটেড হাসপাতালের জরুরি বিভাগের নেয়া হয়। সেখানে তিনি পরপর চার বার কার্ডিয়াক অ্যারেস্টের শিকার হন। এরপর বেলা ১২টার দিকে মারা যান ইউসুফ হাসান।

হাসপাতালে নেয়ার পর থেকে মারা যাওয়ার আগ পর্যন্ত কোনো কার্ডিওলজিস্ট তার ভাইকে চিকিৎসা দেননি বলেও অভিযোগ তোলেন তালা এলহেন্ডি। তিনি বলেন, কার্ডিওলজিস্ট ছাড়া পুরো চিকিৎসা প্রক্রিয়া শেষ করে চিকিৎসার অবহেলা করা হয়েছে।

তালা এলহেন্ডি আরও বলেন, পুরো ৮ ঘণ্টা হাসপাতালে থাকলেও ইউসুফ হাসান আল হিন্দির সুচিকিৎসায় কোনো পদক্ষেপ নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। এমনকি যে চিকিৎসক চিকিৎসা দিয়েছেন, তার নামও ব্যবস্থাপত্রে নেই।