টাইগারদের দায়িত্ব নিতে নিউ সাউথ ওয়েলসের দায়িত্ব ছাড়লেন হাথুরুসিংহে! গত বছরের ডিসেম্বর থেকেই টাইগারদের প্রধান কোচের চেয়ার ফাঁকা পড়ে রয়েছে। রাসেল ডমিঙ্গোর বিদায়ের পর নতুন করে কাউকে কোচের দায়িত্ব দেয়নি বিসিবি। গুঞ্জন ছিল, চন্ডিকা হাথুরুসিংহে আবারও হতে পারেন সাকিব-লিটনদের কোচ। সেই গুঞ্জনই যেন এবার সত্যি হতে যাচ্ছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) হাথুরুসিংহে তার বর্তমান কর্মস্থল নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন। এর ফলে, হাথুরুর বাংলাদেশে ফেরার গুঞ্জন যেন আরও জোরালো হলো। তবে কি বাংলাদেশের দায়িত্ব নিতেই সহকারী কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি?

হাথুরুসিংহের নিউ সাউথ ওয়েলসের দায়িত্ব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে ক্লাবটির মাইকেল ক্লিঞ্জার। হাথুরুসিংহেকে শুভ কামনা জানিয়ে তিনি বলেন, ‘ক্রিকেট নিউ সাউথ ওয়েলস ও সিডনি থান্ডারের সঙ্গে গত দুটি বছর চমৎকার অবদান রেখেছেন চন্ডি। তাকে চলে যেতে দেখে আমরা দুঃখিত। কিন্তু আমরা বুঝি তার আন্তর্জাতিক ক্রিকেটে কোচিংয়ের প্রবল স্পৃহার কথা এবং তার কোচিং ক্যারিয়ারের পরবর্তী অধ্যায়ের জন্য শুভ কামনা।’

নিউ সাউথ ওয়েলসের সঙ্গে দুই মেয়াদে কাজ করেছেন হাথুরুসিংহে। প্রথম ধাপে ২০১১-১৪ পর্যন্ত ছিলেন ক্লাবটির দায়িত্বে। এরপর ২০২০ সালে আবারো যোগ দেন সাউথ ওয়েলসে।