ভারতের (হায়দ্রাবাদ) ইন্টারন্যাশনাল ক্রপস রির্চাস ইনস্টিটিউট ফর দ্যা সেমি-এরিড ট্রপিক্স (আই.সি.আর.আই.এস.এ.টি.) প্রিন্সিপাল সাইন্টিস্ট মন্জুর ধর এবং বাংলাদেশের ইন্টারন্যাশনাল মেইজ এন্ড হুইট ইমপ্রুভমেন্ট সেন্টার (সি.আই.এম.এম.ওয়াই.টি.) কান্ট্রি রিপ্রেনজেটেটিভ তিমোথি জে. ক্রপনিক গাজীপুরস্থ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) সোমবার পরিদর্শন করেছেন। বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

বারি সূত্রে জানাগেছে, প্রতিনিধি দলটি বারি’র বিজ্ঞানী ও কর্মকর্তাদের সঙ্গে মহাপরিচালকের কক্ষে মতবিনিময় সভায় অংশ নেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এ সময় বারি’র পরিচালক (ডাল গবেষণা কেন্দ্র) ড. মো. মহি উদ্দিন, সাবেক পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ণ) ড. সৈয়দ নুরুল আলম সহ বিভিন্ন বিভাগের সিনিয়র বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন

মতবিনিময় সভায় অতিথিবৃন্দ তাদের নিজ নিজ প্রতিষ্ঠান বারি’র সঙ্গে গবেষণা কার্যক্রম বৃদ্ধি করার জন্য আগ্রহ প্রকাশ করেন। পরে অতিথিবৃন্দ ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন। এর আগে তারা বারি সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে বারি’র বিজ্ঞানীবৃন্দ স্বাগত জানান।