গাজীপুরে জাল দলিলের মামলায় ছাত্রলীগের এক কেন্দ্রীয় নেতা ও তার দুই ভাইকে কারাগারে পাঠিয়েছে আদালত। রবিবার গাজীপুরের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত নং-৪ এর বিচারক মোঃ নিয়াজ মাখদুম এ আদেশ দেন।

তারা হলেন- গাজীপুর মহানগরীর কাশিমপুর থানাধীন বাগবাড়ি এলাকার লাবিব উদ্দিন সরকারের ছেলে আবিদ হাসান সরকার লিমন ও মোঃ সায়মন সরকার এবং তাদের চাচাতো ভাই একই এলাকার মোঃ হাজী রহমান সরকারের ছেলে মোঃ নবু সরকার ওরফে উজ্জল সরকার। এদের মধ্যে সায়মন সরকার বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য ও কাশিমপুর থানা ছাত্রলীগের সভাপতি এবং গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি।

গাজীপুর জজ কোর্টের আইনজীবি মোঃ হারুন অর রশীদ জানান, গাজীপুর মহানগরীর কাশিমপুর থান এলাকার মোঃ আনোয়ার হোসেনের মালিকানাধীন সুরাবাড়ি মৌজার একশ’ শতাংশ জমি নকল দাতা সাজিয়ে সাফ কবলা দলিলের (নং- ৭০০১) মাধ্যমে গত ৩১/০৭/২০১৯ইং তারিখে গাজীপুর ২য় যুগ্ম সাবরেজিষ্ট্রি অফিসে রেজিস্ট্রি করে নেন ঢাকার উত্তরার ১১ নং সেক্টরের গোলাম মোস্তফার ছেলে মোঃ নাসির। পরবর্তীতে ১৯/০৫/২০২১ ইং তারিখে নাসির উদ্দিন রেজিষ্ট্রিকৃত বায়না পত্র দলিলের (নং-৩৯৪৩) মাধ্যমে ছাত্রলীগ নেতা সায়মন সরকার গংদের বরাবরে রেজিষ্ট্রি করে দেন। গত ২২/০৫/২০২১ ইং তারিখে সায়মন তার লোকজন নিয়ে ওই জমি দখল করতে যায়। এসময় বিষয়টি জানতে পেরে জমির প্রকৃত মালিক আনোয়ার হোসেন আদালতে মামলা দায়ের করেন। আদালত জমির প্রকৃত মালিক আনোয়ার হোসেনের টিপসহি নিয়ে সত্যতা যাচায়ের জন্য সিআইডি’কে নির্দেশ দেন। সিআইডি’র তদন্তকালে ৭০০১ নং সাফ কবলা দলিলে উল্লেখিত দাতার টিপসহি ভ’য়া প্রমাণিত হয়। তদন্ত শেষে সিআইডি’র তদন্ত কর্মকর্তা গত ১৫ জানুয়ারি আদালতে তদন্ত রিপোর্ট দাখিল করেন। এরপ্রেক্ষিতে রবিবার বিবাদী পক্ষের ওই তিনজন মামলার জামিন নিতে আদালতে হাজির হন। আদালত তাদের জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।