বাগেরহাটে জলবায়ু ও পরিবেশ বিপর্যয়ে সেবাদানকারী প্রতিষ্ঠানের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৬ মার্চ) সকালে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে, বাঁধন মানব উন্নয়ন সংস্থার আয়োজনে ও দি এশিয়া ফাউন্ডেশন এর আর্থিক সহযোগিতায়, বাঁধন মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এ এস এম মঞ্জুরুল হাসান মিলন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

এসয় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার এর উপ-পরিচালক মোঃ শাহিনুজ্জামান, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া তাসনিম, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ কামরুজ্জামান সরকার, কৃষি সপ্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম, সমাজসেবা অধিদপ্তরের উ-পরিচালক
এস এম রফিকুল ইসলাম, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ শরিফুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা কতর্মকর্তা মু. কাহ আলম, এছাড়া জেলা ত্রাণ ও পূনর্বাসন, বনবিভাগ, পানি উন্নয়ন বোর্ড, জেলা পুলিশ, ফায়ার সার্ভিস , জনস্বাস্থ্য, বিআরটিএ, মহিলা বিষয়ক অধিদপ্তরসহ চল্লিশটি দপ্তরের প্রধানগন ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তাদের দাবীর পরিপ্রেক্ষিতে যাতে মার্চ-এপ্রিল মাসে কোথাও যেন লবণ পানির অনুপ্রবেশ না ঘঠতে পারে, রাস্তার উপরে যত্রতত্র নির্মাণ সামগ্রী ও অবৈধ দখল বন্ধ করতে এবং স্লুইজ গেইটের চাবী জোর করে কেউ নিতে চাইলে জেলা প্রশাসনের কাছে সরাসরি বলার সিন্ধ্যান্ত নেওয়া হয়। এছাড়া জেলার প্রতিটি খাল যেগুলো দখল হয়েছে বা হচ্ছে সেগুলো দখল বন্ধে করতেও নির্দেশনা দেন জেলা প্রশাসক।

বাগেরহাট থেকে রুহুল আমিন বাবু