কাতার বিশ্বকাপে ইতিহাস গড়ে দ্বিতীয় সেমিফাইনালে ফ্রান্সের কাছে হেরে বিদায় নিলেও অসাধারণ পারফরম্যান্স করে কোটি মানুষের মন জয় করে মরক্কো। বিশ্বকাপের পর সোমবার ভোরে ব্রাজিলের বিপক্ষে মাঠে নেমেছি তারা।

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে উজ্জীবিত ফুটবল উপহার দিয়ে দেয় মরক্কো। ঘরের মাঠে প্রীতি ম্যাচে সোমবার ভোর রাতে ২-১ গোলে জিতেছে ওয়ালেদ রেগরাগির দল। ম্যাচের প্রথম কয়েক মিনিট ব্রাজিলিয়ানরা বলই পায়নি।

আক্রমণেও শুরুতে মরক্কোই এগিয়ে ছিল। যারই প্রেক্ষিতে ২৭ মিনিটে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের ভড়কে দিয়ে গোল আদায় করে নেয় গত বিশ্বকাপের সেমিফাইনালিস্টরা। এল খানৌসের পাস থেকে গোল করেন সোফিয়ান বৌফল।

প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই নিষ্প্রভ রদ্রিগো ও রোনিকে তুলে নেন ব্রাজিলের কোচ রইয়ান মানেজেস।৬৭ মিনিটে ব্রাজিলকে সমতায় ফেরান অধিনায়ক ক্যাসেমিরো। থিয়াগো সিলভার অবর্তমানে অধিনায়কের ভার পাওয়া ক্যাসেমিরো লুকাস পাকুয়েতার পাস থেকে গোলটি করেন।

সমতায় ফিরে ম্যাচ জয়ের জন্য উঠে-পড়ে লাগে সেলেসাওরা। তবে অ্যাটলাস লায়নরাও ছেড়ে দেবার পাত্র নয়। বদলি খেলোয়াড় হিসেবে নামা আব্দেলহামিদ সাবিরি ৭৯ মিনিটে গোল করে মরক্কোকে ফের এগিয়ে দেন। শেষ দিকে শত চেষ্টা করেও আর সমতা ফেরাতে পারেনি ব্রাজিল। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে হেরেই মাঠ ছাড়তে হয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। মরক্কোর বিপক্ষে এটিই তাদের প্রথম হার।