জনগণের জীবন নরকে পরিণত হয়েছে বলে দাবি করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম।

তিনি বলেন, নিত্যপণ্যের মূল্য আজ জনগণের ক্রয়সীমার বাইরে। তাই অনেকে অর্ধাহারে ও অনাহারে দিন পর করছে। এক কথায় জনগণের জীবন নরকে পরিণত হয়েছে। ঘরে-বাইরে কোথাও শান্তি নেই। এ অবস্থা আর কতদিন চলবে? জীবনের তাগিদে সবাই আজ রাস্তায় নেমে আসতে শুরু করেছে। সময়ক্ষেপণ না করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের ঘোষণা দিয়ে দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করুন।’

আজ শনিবার রাজধানীর পূর্ব পান্থপথে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়, জেলা ও উপজেলায় ছাত্রলীগ এবং যুবলীগ অস্ত্রের মহড়া দিচ্ছে। প্রতিনিয়ত ব্যাংকের টাকা পাচার ও আত্মসাৎ হচ্ছে। সরকারের পক্ষ থেকে কোনো কার্যকর ব্যবস্থা নেওয়া হচ্ছে না। অন্যদিকে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, হামলা, হয়রানি ও নির্যাতন অব্যাহত রখেছে সরকার।

কর্নেল অলি আরও বলেন, সম্প্রতি হাইকোর্টে ঘটে যাওয়া ন্যক্কারজনক ঘটনা মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী। অবৈধ কর্মকাণ্ড ধামাচাপা দিতে সংবাদপত্রের কণ্ঠ রোধ করছে সরকার। সম্পাদক ও সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হচ্ছে। সাংবাদিক শামসুজ্জামানকে গ্রেপ্তার করে দৃষ্টান্ত স্থাপন করেছে সরকার। আসলে শক্তিশালী বিরোধী দল ও সংবাদ মাধ্যম গণতন্ত্রের জন্য অপরিহার্য।

এলডিপি মহাসচিব ডক্টর রেদোয়ান আহমদের সভাপতিত্বে কর্মসূচিতে আরও বক্তব্য দেন- এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. নেয়ামূল বশির, ড. আওরঙ্গজেব বেলাল, অ্যাডভোকেট এসএম মোরশেদ, ভাইস প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরী, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যাপিকা মোছা. কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল হাসেম, প্রচার সম্পাদক অ্যাডভোকেট নিলু প্রমুখ।