কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারীতে কাজের বিনিময়ে টাকা (কাবিটা) প্রকল্পের রাস্তার কাজ শ্রমিকের পরিবর্তে ভেকু দিয়ে করার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের বিরুদ্ধে। এনিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার ঘোষপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মো. পরেশ মোল্যার বাড়ি হতে কাশেম মোল্যার বাড়ি অভিমুখে রাস্তা পুন:সংস্কারের কাজ চলমান রয়েছে। কাবিটা প্রকল্পের আওতায় তিন লাখ সত্তর হাজার টাকা ব্যয়ে রাস্তাটি পুন:সংস্কারের কার্যাদেশ পান ইউপি চেয়ারম্যান ইমরান হোসেন নবাব। প্রকল্পের এ রাস্তাটির সংস্কারের কাজ শ্রমিক দিয়ে করার কথা থাকলেও চেয়ারম্যান রাস্তার পাশের রেলের জায়গার মাটি ভেকু মেশিন দিয়ে কেটে রাস্তার সংস্কার করছেন।
জানা যায়, কাবিটা প্রকল্পের কাজ শ্রমিক দিয়ে করার কথা। এতে অসহায়-গরীব শ্রমিকদের কর্মসংস্থানের ব্যবস্থা হয়।
সরেজমিনে গেলে ওই ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের স্থানীয়রা অভিযোগ করে বলেন, চেয়ারম্যান ভেকু দিয়ে রাস্তার পাশের মাটি কেটে রাস্তার সংস্কার করছেন। এতে স্থানীয় অসহায় শ্রমিকরা বঞ্চিত হচ্ছেন।
এ ব্যাপারে ঘোষপুর ইউনিয়নের চেয়ারম্যান ইমরান হোসেন নবাবের বক্তব্য জানতে তার মুঠোফোনে রবিবার বেলা ১টা ৩৩ এবং ১টা ৫৭ মিনিটে তিনবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মেহেদি হাসান মৃধা এই প্রতিনিধিকে বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। আপনার মাধ্যমেই শুনলাম। আমি খোঁজ নিয়ে ব্যবস্থা নেব।’