লিওনেল মেসির হাতে পুরস্কার যেন এখন চিরপরিচিত দৃশ্য। কাতার বিশ্বকাপ জয়ের পর পাচ্ছেন একের পর এক পুরস্কার। এবার লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড জিতেছেন আর্জেন্টিনার বিশ্বজয়ী এই ফুটবলার।

ফ্রান্সের প্যারিসে গতকাল লরিয়াস পুরস্কার অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পে, টেনিস কিংবদন্তি রাফায়েল নাদাল, মোটর রেসিং কিংবদন্তি ম্যাক্স ভারস্ট্যাপেন, অ্যাথলেটিকসের মোন্ডো ডুপলেন্টিস, বাস্কেটবলের স্টিফেন কারি-এদেরকে ছাড়িয়ে এই পুরস্কার পেয়েছেন মেসি। ক্যারিয়ারে দ্বিতীয়বার লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন মেসি। একই সঙ্গে বর্ষসেরা দলের পুরস্কার জিতেছে আর্জেন্টিনা। ব্যক্তিগত ও দলীয় পুরস্কারজয়ী প্রথম ক্রীড়াবিদও আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত মেসি বলেন, ‘এই পুরস্কার পাওয়া আমার কাছে বিশেষ সম্মানের। বিশেষ করে এই বছর প্যারিসে লরিয়াস স্পোর্টস অ্যাওয়ার্ড পাওয়া। ২০২১ সালে এখানে আসার পর এই শহর আমাকে দারুণভাবে স্বাগত জানিয়েছে। সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। শুধু জাতীয় দলেরই না, পিএসজিরও। সবকিছু তাদের সঙ্গে শেয়ার করতে পেরে কৃতজ্ঞ।’

এর আগে ২০২০ সালে লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন মেসি। তখন ফর্মুলা ওয়ান কিংবদন্তি লুইস হ্যামিল্টনের সঙ্গে যৌথভাবে এই পুরস্কার জিতেছিলেন। তাছাড়া এই প্যারিসে চলতি বছরের ফেব্রুয়ারী ‘ফিফা দ্য বেস্টের’ বর্ষসেরা ফুটবলারের পুরস্কারও জেতেন আর্জেন্টাইন এই কিংবদন্তি।