রাশিয়ান বাহিনী সমুদ্রবাহিত উচ্চ-নির্ভুল ক্ষেপনাস্ত্র দ্বারা ইউক্রেনে একাধিক হামলা চালিয়েছে, বিশেষ সামরিক অভিযানের সময় গত দিনে নিকোলায়েভে ইউক্রেনের একটি বড় গোলাবারুদ ডিপো ধ্বংস করেছে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ বুধবার জানিয়েছেন। ‘গত রাতে, রাশিয়ান বাহিনী নিকোলায়েভ শহরের একটি জাহাজ মেরামত প্ল্যান্টের প্রাঙ্গনে স্থাপিত একটি বড় গোলাবারুদ ডিপোর বিরুদ্ধে সমুদ্রবাহিত দূরপাল্লার উচ্চ-নির্ভুল অস্ত্র দ্বারা একাধিক হামলা চালিয়েছে। হামলার লক্ষ্যগুলি অর্জিত হয়েছে। মনোনীত লক্ষ্যবস্তু ধ্বংস করা হয়েছে,’ মুখপাত্র বলেছেন।

রাশিয়ান বাহিনী গত দিনে কুপিয়ানস্ক এলাকায় ১১৫ ইউক্রেনীয় কর্মী, দুটি সাঁজোয়া যুদ্ধ যান, সাতটি মোটর যান ও একটি এমস্টা-বি হাউইৎজার, ক্রাসনি লিমান এলাকায় ৭০ জনেরও বেশি ইউক্রেনীয় কর্মী, একটি ট্যাঙ্ক, দুটি সাঁজোয়া কর্মী বাহক, একটি আকাতসিয়া অটোমেটিক আর্টিলারি বন্দুক ও একটি ডি-৩০ হাউইটজার, লুহানস্কে ৩০ জনেরও বেশি শত্রু সেনা ও একটি ট্যাঙ্ক এবং ডোনেৎস্কে ৩৬০ জন ইউক্রেনীয় কর্মী এবং ভাড়াটে, চারটি সাঁজোয়া কর্মী বাহক, পাঁচটি সাঁজোয়া যুদ্ধ যান, দুটি মোটর গাড়ি, একটি ব্রিটিশ তৈরি এল ১১৯ হাউইটজার ও একটি গভোজডিকা অটোমেটিক আর্টিলারি সিস্টেম ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন।

আভদেয়েভকার বন্দোবস্তের কাছে, রাশিয়ান বাহিনী ইউক্রেনীয় সেনাবাহিনীর ১১০ তম যান্ত্রিক ব্রিগেডের একটি গোলাবারুদ ডিপোকে ধ্বংস করেছে। ডোনেৎস্কে রাশিয়ান সৈন্যরা মার্কিন-তৈরি একটি এএন/টিপিকিউ-৫০ কাউন্টার-ব্যাটারি রাডার নিশ্চিহ্ন করে দিয়েছে, জেনারেল নির্দিষ্ট করেছে। রাশিয়ান বাহিনী দক্ষিণ ডোনেৎস্ক, জাপোরোজিয়ে এলাকায় ১৫০ ইউক্রেনীয় সেনা, দুটি সাঁজোয়া যান, ছয়টি মোটর যান ও একটি ডি-৩০ হাউইটজার এবং খেরসন এলাকায় ৪০ ইউক্রেনীয় সেনা, দুটি সাঁজোয়া যান, তিনটি মোটর যান, দুটি গোভোজডিকা অটোমেটিক আর্টিলারি সিস্টেম ও একটি এমস্টা-বি হাউইতজার ধ্বংস করেছে, মুখপাত্র বলেছেন।

রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী গত দিনে মার্কিন তৈরি হিমারস মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেমের নয়টি রকেট আটকে দিয়েছে এবং গত দিনে ১৯টি ইউক্রেনীয় মানববিহীন আকাশযান ধ্বংস করেছে, মুখপাত্র বলেছেন। সব মিলিয়ে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু হওয়ার পর থেকে রাশিয়ার সশস্ত্র বাহিনী ৪২৭টি ইউক্রেনীয় যুদ্ধবিমান, ২৩৩টি হেলিকপ্টার, ৪,১৯৭টি মনুষ্যবিহীন আকাশযান, ৪২২টি বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ব্যবস্থা, ৯,২০৬টি ট্যাংক এবং অন্যান্য সাঁজোয়া যুদ্ধ যান, ১,১০০টি মাল্টিপল রকেট লঞ্চার, ৪,৮৩৭টি ফিল্ড আর্টিলারি গান ও মর্টার এবং ১০,২৬৭ টি বিশেষ সামরিক মোটর যান ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। সূত্র: তাস।