গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী (লাঙ্গল) সাবেক সচিব এম এম নিয়াজ উদ্দিন নগরবাসীর সেবক হিসাবে পাশে থাকার প্রত্যয় ব্যাক্ত করেন। তিনি তাঁর দীর্ঘদিনের স্বপ্ন গাজীপুর সিটিকে দেশের একটি মডেল সিটি হিসেবে গড়ে তোলার পরিকল্পনা বাস্তবায়নে সকলের সহযোগিতা চেয়ে নির্বাচনী ইশতেহার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন এবং ভোট প্রার্থণা করেন। নির্বাচনে তিনি মেয়র নির্বাচিত হলে গাজীপুর নগরীকে একটি সন্ত্রাস ও মাদকমুক্ত নগরী হিসেবে গড়ে তুলতে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও নগর বাসীর নিরাপত্তা নিশ্চিত করতে ওয়ার্ড ভিত্তিক কমিউনিটি পুলিশের ব্যবস্থা করবেন বলে এসময় জানিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে গাজীপুর শহরের সেন্ট্রাল পাবলিক কলেজ সভাকক্ষে সংবাদ সম্মেলনে তিনি আনুষ্ঠানিক নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন তার নির্বাচনী ইশতেহারে বলেন, মেধাভিত্তিক সমাজ প্রতিষ্ঠা, সৃজনশীল, আধুনিক ও প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা গড়ে তোলা হবে। শিক্ষার গুণগত মান উন্নয়নে বিশ্ব মানের শিক্ষা প্রতিষ্ঠান, (স্কুল, কলেজ ও মাদ্রাসা), গাজীপুর পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন, প্রতি থানায় ১টি করে কারিগরি শিক্ষাকেন্দ্র প্রতিষ্ঠা করা হবে। গাজীপুর সিটি কর্পোরেশনকে আধুনিক স্থাপত্যবিদ ও নগর পরিকল্পনাকারীদের পরামর্শে পরিকল্পিত ও আধুনিক নগর হিসাবে গড়ে তোলা।

তিনি আরো বলেন, নাগরিকদের সহযোগিতায় পেশীশক্তি, টেন্ডারবাজিসহ সকল অনৈতিক প্রভাব থেকে সিটিকে মুক্ত করা হবে। নগরকে মাদক ও সন্ত্রাসমুক্ত গড়ে তুলতে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে ওয়ার্ড ভিত্তিক কমিউনিটি পুলিশিং ব্যবস্থা করা। সর্ব সাধারণের চিকিৎসা সেবার সুবিধার্থে প্রতিটি ওয়ার্ডের কমিউনিটি হেলথ সেন্টার স্থাপন করা। যোগাযোগ ক্ষেত্রে যানজট নিরসনে জয়দেবপুর রেলক্রসিংয়ে ফ্লাইওভারসহ বিভিন্ন স্থানে ফ্লাইওভার নির্মাণ করা। উন্নত মানের বাস টার্মিনাল ও বাস স্টপেজ নির্মাণসহ নগরবাসীর চলাচলের জন্য চক্রাকার সিটিবাস ও রাজধানী পর্যন্ত বিশেষ বাস সার্ভিসের ব্যবস্থা করা।

ইশতেহারে তিনি আরো উল্লেখ করেছেন, শিল্প অধ্যুষিত এ সিটিকে পোশাক শ্রমিকদের নিরাপদ আবাসনের জন্য বহুতল ভবন নির্মাণ করা হবে। নগরের নয়টি থানায় আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ওয়ার্ডে আধুনিক শিশুপার্ক নির্মাণ করা হবে। দুঃস্থ, অসহায়, ভূমিহীন পরিবারের জন্য বাড়ী নির্মাণ, পরিচ্ছন্ন গাজীপুর নগরী গড়ার লক্ষ্যে প্রতিদিন রাত ১২ টা থেকে ভোর ০৫ টার মধ্যে আবর্জনা অপসারণে কার্যকর পদক্ষেপ নেওয়া হবে। বর্জ্য সংগ্রহ করে বিজ্ঞান সম্মত উপায়ে রিসাইক্লিংয়ের ব্যবস্থা করা হবে।

সবুজ গাজীপুর গড়ার লক্ষ্যে বছরে কমপক্ষে তিন লক্ষ বৃক্ষরোপণ করা হবে। মহানগরের মধ্যকার চিলাই, তুরাগ, বালু নদীসহ খাল খনন পূর্বক বিশুদ্ধ পানির প্রবাহ সৃষ্টি করে নদীর পাড়ে দৃষ্টি নন্দন পরিবেশ তৈরি করে ওয়াকওয়ে নির্মাণ, ওয়ার্ড ভিত্তিক নি¤œবিত্তদের স্বাবলম্বী করার জন্য পুজি বিনিয়োগে ব্যবসার ব্যবস্থা করা হবে।

জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী সাবেক সচিব এম এম নিয়াজ উদ্দিন গাজীপুর সিটিকে বাংলাদেশে একটি মডেল সিটি হিসেবে গড়ে তোলার জন্য সকলের সহযোগীতা ও ভোট প্রার্থনা করেন।

ইশতেহার ঘোষনার সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া, কেন্দ্রীয় সদস্য হারুন অর রশিদ, এড. মনোয়ার হোসেন, শেখ মাসুদুল আলম টিটু, জাকির হোসেন, জহিরুল ইসলাম সরকার, আশরাফুল ইসলাম আলম, আব্দুস সালাম মোল্লা, আমান উল্লাহ আমানসহ জাতীয় পার্টির বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।