গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে যানবাহন চলাচলে বিধি নিষেধ আরোপ করে গণবিজ্ঞপ্তি জারী করেছে পুলিশ। তবে প্রতিবন্ধি ভোটারদের সহযোগিতায় নিয়োজিত গাড়ির ওপর নিষেধাজ্ঞা শিথিল থাকবে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলাম স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী বৃহস্পতিবার (২৫ মে) গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৮০টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এজন্য ২৪ মে দিবাগত রাত ১২টা থেকে ২৫ মে রাত ১২টা পর্যন্ত যে কোনো ধরনের ভারী যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো। এছাড়াও ২৩ মে দিবাগত রাত ১২টা থেকে ২৬ মে সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, নির্বাচনে সংবাদ সংগ্রহে দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয় পত্র থাকা সাপেক্ষে), আইনশৃঙ্খলার বিভিন্ন বাহিনীর সদস্যসহ নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা, কর্মচারী, নির্বাচনের বৈধ পরিদর্শক, ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগে ব্যবহৃত যানবাহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

এছাড়াও নির্বাচনী এলাকায় ২৩ মে ভোর ৬টা থেকে ২৭ মে দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত আগ্নেয়াস্ত্র প্রদর্শন (লাইসেন্সধারী), বিস্ফোরক/ক্ষতিকারক দ্রব্য ব্যবহার, অস্ত্র-শস্ত্র, তলোয়োর, বর্শা, বন্দুক, দা, ছোরা, কাঁচি, বল্লম, তরবারি, লাঠি ইত্যাদি বহন এবং আতশবাজি ও পটকা ফোটানো সম্পূর্ণ নিষিদ্ধ।

প্রসঙ্গতঃ আগামী ২৫ মে (বৃহস্পতিবার) গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৭ টি সাধারণ ওয়ার্ডের ৪৮০ কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।