উত্তরা পাবলিক লাইব্রেরির আয়োজনে অনুষ্ঠিত হলো সন্তানের সাফল্যে ‘মা’—এর অবদান শীর্ষক আলোচনা ও রত্নাগর্ভা মা সম্মাননা প্রদান অনুষ্ঠান ২০২৩। সোমবার (১৫ মে) বিকাল ৪টায় উত্তরা লেডিজ ক্লাব হলরুমে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশিষ্ট সমাজসেবিকা ও উত্তরা লেডিজ ক্লাবের সভাপতি ইসমে আরা হানিফের সভাপতিত্বে ও এবং আশরাফুল আলম সবুজের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন লাইব্রেরিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি মোহাম্মদ তারেকউজ্জামান খান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি।

আয়োজনটিতে সম্মানীয় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা–১৮ আসনের সাংসদ আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান, এমপি। প্রধান আলোচক ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ–এর উপাচার্য, অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী, বিশেষ আলোচক ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল অধ্যাপক ডা: রাজিয়া খানম(অব.)।
এছাড়াও বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ঢাকার সাবেক চেয়ারম্যান ও উত্তরা পাবলিক লাইব্রেরির প্রধান উপদেষ্টা প্রফেসর তাসলিমা বেগম, গ্রোবিজ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ওবাইদুল রহমান, ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের মহাব্যবস্থাপক (প্রশাসন) প্রকৌশলী মো. এনামুল হক প্রমুখ।

উল্লেখ্য, রত্নগর্ভা মা হিসেবে ৩১ জন মাকে সম্মাননা প্রদান করা হয়। এরমধ্যে ১জনকে মরণোত্তর সংবর্ধনা দেয়া হয়।