ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে এক রায়ে শিশু ধর্ষণের অপরাধে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করেছে।

মঙ্গলবার দুপুরের এই রায় প্রদান করেন আদালতের বিজ্ঞ বিচারক মো. হাফিজুর রহমান। রায় ঘোষনার সময় আসামী আলাদলে উপস্থিত ছিলেন।

সাজা প্রাপ্ত আসামী হলো জেলার আলফাডাঙ্গার উপজেলার পাকুড়িয়া এলাকার কামাল শেখের পুত্র মো. হারুন শেখ । তাকে নারী ও শিশু নিযাতন দমন আইন ২০০০ এর ৯ (১) ধারায় অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় আসামীকে এ সাজা প্রদান করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২০২০ সালের ২৬ নভেম্বর সন্ধ্যায় উপজেলার পাকুড়িয়া গ্রামের শিশু কন্যা (১৩)কে জোর করে আসামী হারুন শেখ ধর্ষণ করে এবং তার নিজের মোবাইল দিয়ে ধর্ষণের দৃশ্য ভিড়িও ধারন করে।

এই ঘটনার পরের দিন আলফাডাঙ্গা থানায় ধর্ষিতার মা মনোয়ারা বেগম বাদি হয়ে মামলা দায়ের করে। উক্ত মামলা পুলিশ গত ২০২১ সালের ২৮ জুন আদালতে আসামিকে দোষীসাবস্ত করে চার্জশীট দাখিল করে।

ফরিদপুরের নারী ও শিশু নিযাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিটর অ্যাড. স্বপন পাল জানান, উক্ত ধর্ষণ মামলা দীর্ঘ সাক্ষ্য ও শোনানী শেষ আজ (মঙ্গলবার) নারী ও শিশু নিযাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচার মো. হাফিজুর রহমান আসামী হারুন শেখকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং এক লক্ষ টাকার অর্থদন্ডের আদেশ প্রদান করেন ।