রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার শিবপুর স্কুল মাঠে গত শুক্রবার (১৯ মে) বিকেলে ১০ দফা দাবী আদায়ের লক্ষে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি’র জনসমাবেশে জেলা বিএনপির আহবায়ক ও বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু সাঈদ চাঁদ তার বক্তব্যে বলেন, আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই এক দফা শেখ হাসিনাকে কবর স্থানে পাঠাতে হবে, শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করা দরকার আমরা তাই করবো এমন একটি বক্তব্য দেন।

সেই বক্তব্যের ভিডিও টি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সোমবার দিবগত রাতে পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বাদী হয়ে পুঠিয়া থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করেন। রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদকে মামলার প্রধান আসামী করা হয়েছে।

এ ঘটনায় স্থানীয় জেলা ও মহানগর আওয়ামী লীগ এর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। এ ঘটনার প্রতিবাদে গত সোমবার (২২ মে) বিকেলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে করেছে আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে হত্যার হুমকি দাতাকে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী করেছেন এলাকাবাসী।

আবু সাঈদ চাঁদের ছোট ভাই আজিজুলি বারি মুক্তাকে মোবাইল ফোনে ফোন করা হলে তিনি জানান, সোমবার (২২ মে) রাতে পুঠিয়া সার্কেলের এসপি আমাদের কে ডেকে নিয়ে যায়। তারপর ভাইয়ের সম্পর্কে জিজ্ঞাসাবাদ করে। আমাদের সাথে যোগাযোগ না থাকায় আমরা কোন তথ্য দিতে পারি নাই। তাই আমাদের ছেড়ে দেয়। আমরা বাসায় চলে আসছি।

এ বিষয়ে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ ফারুক হোসেন জানান, সংবাদ সম্মেলনে আটকের বিষয়ে যে সব তথ্য দেওয়া হয়েছে তা সঠিক নয়। থানায় আবু সাঈদ চাঁদের ভাইকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছিলো। পরবর্তীতে তাদের কে ছেড়ে দেওয়া হয়েছে। এখন তারা তাদের বাড়িতে চলে গেছে। তবে রাজশাহী জেলা পুলিশ সুপার স্যার সহ আমরা চাঁদকে ধরার জন্য মাঠে আছি। চাঁদকে গ্রেফতারের জন্য জোর তৎপরতা চালাচ্ছি।