দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রান্তির ৫০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। গতকাল রবিবার (২৮ মে) সকাল ১০ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরী। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাছিনা ভূঁইয়ার সঞ্চালনায় আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, ফুলবাড়ী পৌরসভার মেয়র মাহমুদ আলম লিটন, ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলার বেতদীঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, কাজিহাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানিক রতন, থানার পরিদর্শক (ওসি-তদন্ত) শফিকুল ইসলাম ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার এছার উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি, হাজারটা সোহরাওয়ার্দি ও আর মাওলানা ভাষানি জন্ম নিলেও একজন শেখ মুজিবের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। একজন মুজিবের জন্ম না হলে বাঙালি জাতি লাল সবুজের পতাকা পেত না। জাতির পিতা শান্তিকামী ও শোষিত মানুষের নেতা হিসেবে বিশ্বের দরবারে আসন করে নিয়েছিলেন। আর এজন্য তিনি শান্তিপদক জুলিও কুরি পেয়েছিলেন।
একইভাবে হাজারো নেতা জন্ম নিলেও একজন শেখ হাসিনার জন্ম না হলে, জাতির পিতার হত্যাকারিদের বিচার এবং বিচারের রায় কার্যকর হতো না। একজন শেখ হাসিনার জন্ম না হলে যুদ্ধাপরাধিদের বিচার আর শাস্তি হতো না।

তিনি আরো বলেন, একটি মহল দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র চালাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়া হচ্ছে। এসব ষড়যন্ত্রকারিদের বিরুদ্ধে এক্যবদ্ধভাবে প্রতিহত করে আগামীর নির্বাচনে আবারো বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান। এর আগে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। #

ধীমান চন্দ্র সাহা, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি