কাতার বিশ্বকাপের পর থেকেই ব্রাজিল ফুটবলের রথ উল্টো পথে ছুটছে। প্রীতি ফুটবল ম্যাচে মরক্কো-সেনেগালের বিপক্ষে হেরেছেন ভিনিসিয়াসরা। অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে ইসরায়েলের বিপক্ষে হেরে নকআউট পর্ব থেকে বিদায় নিয়েছে হলুদ জার্সির দলটি।

এবার ব্রাজিলের অনূর্ধ্ব-১৭ দল ফুটসাল ফাইনালে হারল। দক্ষিণ আমেরিকা অঞ্চলের (কনমেবল) অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্টে সেলেসাওদের ২-১ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। প্রথমবার ঘরে তুলেছে অনূর্ধ্ব-১৭ ফুটসাল শিরোপা।

প্রথম ওই শিরোপা জিততে দারুণ কামব্যাক করতে হয়েছে আকাশি-সাদা জার্সির ফুটসাল খেলোয়াড়দের। ম্যাচের ১২ মিনিটে ব্রাজিল লিড নিয়ে শিরোপার পথে এগিয়ে যায়। প্রথমার্ধে ওই গোলেই লিড নিয়ে শেষ করে তারা।

দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা জোড়া গোল করে শিরোপা ঘরে তুলেছে। আর্জেন্টিনার বেতোন্নি গোল করে দলকে সমতায় ফেরান। টান টান উত্তেজনা শুরু হওয়া ম্যাচে শেষ বাঁশির পাঁচ মিনিট আগে গোল করে শিরোপা উৎসব করে তরুণ আর্জেন্টাইন ফুটসাল খেলোয়াড়রা।

প্যারাগুয়েতে অনুষ্ঠিত এই আসরে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ভেনেজুয়েলা ৫-১ গোলে কলম্বিয়াকে হারিয়েছে। এছাড়া প্যারাগুয়েকে ৫-২ গোলে হারিয়ে চতুর্থ স্থান অধিকার করেছে পেরু।