চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কর্ণফুলী নদীতে মাছ ধরতে গিয়ে ষাটোর্ধ্ব বৃদ্ধের লাশ নিখোঁজের ২ ঘন্টা পর উদ্ধার করেছে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস। রোববার (১৬ জুলাই) উপজেলার সরফভাটা ইউনিয়নের পূর্ব সরফভাটা ৮নং ওয়ার্ডের কাজীরবাজার (প্রকাশ: চিতাখোলা) পাশে কর্ণফুলী নদীতে এ দুর্ঘটনা ঘটে। নিহত মাওলানা এমদাদুল্লাহ(৬০) পূর্ব সরফভাটা ৮নং ওয়ার্ডের বাসিন্দা আবদুল হক এর প্রথম পুত্র।

রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা জাহিদুল ইসলাম গণমাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে বলেন, সংবাদ পেয়ে দ্রুত আমরা ঘটনাস্থলে পৌঁছায়। প্রায় দুই ঘন্টা চেষ্টা করে আমরা নিখোঁজ ব্যক্তির মৃত দেহ উদ্ধার করতে সক্ষম হই। পরে পরিবারের সদস্যদের দাবী অনুযায়ী তাঁর লাশ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহতের ছোট ভাই সাবেক ইউপি সদস্য মাওলানা ফয়জুল্লা বলেন, আমার বড় ভাই ফজর নামাজের পরে মাছ ধরার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে কর্ণফুলী নদীর উত্তর পাড়ে যাওয়ার কিছুক্ষণ পর তিনি নিখোঁজ হয় পরে অনেক খোঁজাখুঁজির এক পর্যায়ে ফায়ার সার্ভিসকে খবর দিলে স্থানীয়দের সহায়তায় নদী থেকে তার লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। এ বিষয়ে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ঘটনার খবর শুনে সেখানে পুলিশ পাঠানো হয়েছে।

মুবিন বিন সোলাইমান, রাঙ্গুনিয়া চট্টগ্রাম