মাদারীপুরের রাজৈরে মুক্তিযোদ্ধো পরিবারের উপর হামলা,গাছ কাটা ও বাড়িঘর ভাংচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান হাওলাদার। শনিবার (০৫ আগস্ট) দুপুর সাড়ে ১২ টায় মাদারীপুর জেলা মুক্তিযোদ্ধো সংসদ কমান্ড কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে জানান, গত ২৯ জুলাই বদরপাশা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমানের সঙ্গে দীর্ঘদিন ধরেই একটি জমি নিয়ে স্থানীয় শাহ আলম মাতুব্বরের বিরোধ চলে আসছে। এর জেরে শুক্রবার রাতে শাহ আলম মাতুব্বর ও তার লোকজন নিয়ে মুক্তিযোদ্ধা আতিয়ার রহমানের জমিতে রোপণ করা প্রায় অর্ধশত গাছ কেটে ফেলে। এ সময় তাদের বাধা দিতে গেলে মুক্তিযোদ্ধা আতিয়ার রহমানের বসতবাড়িতে হামলা ও ভাঙচুর চালানো হয়।

মুক্তিযোদ্ধা আতিয়ার রহমানের মেয়ে মাহামুদা আক্তার বলেন, প্রতিপক্ষ রফিক মাতুব্বর তার লোকজন নিয়ে গভীর রাতে আতর্কিত আমাদের বাড়িতে হামলা চালিয়ে ঘর ভাংচুর করে। তাদের সাথে আমাদের কোন দ্বন্দ্ব নেই। তবে আমাদের জায়গাকে তাদের নিজেদের জায়গা বলে দাবি করে। কিন্তু জায়গাটি আমার বাবা প্রায় ৩০ বছর আগে কিনেছেন। আমাদের দলিল পর্চাসহ সবকিছুই ঠিক আছে। এরপরও রাতের আধারে আমাদের দেয়াল ভাংচুর করেছে ও গাছগুলো কেটে ফেলেছে। আমাদের উপর এমন অত্যাচারের বিচার চাই।

এমতাবস্থায় বীর মুক্তিযোদ্ধা আতিয়ার হাওলাদার বলেন, আমি নিরাপত্যাহিনতায় ভুগছি আমি সহ আমার পরিবারকে মেরে ফেলার হুমকি দিয়ে আমার কাছে পাঁচ লক্ষ টাকা চাদা চাইছে স্থানীয় মিন্টু মাতুব্বর, জিয়া মাতুব্বর, রফিক মাতুব্বর, হারুন মাতুব্বর, আমি সরকারের কাছে ও প্রশাসনের কাছে সঠিক বিচার চাই। নয়তো আমার আত্মহত্যা করা ছাড়া আর কোন উপায় নেই।

এসময় উপস্থিত ছিলেন,মাদারীপুর জেলা মুক্তিযুদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাজাহান হাওলাদার , মাদারীপুর সদর সাংগঠনিক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় কার্যকারী কমিটির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক শেখ বজলুর রশিদ,মাদারীপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আঃ খালেক,ঘাটমাঝি ইউনিয়ন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আঃ রাজ্জাক ফরাজি, মাদারীপুর সদর মুক্তিযুদ্ধা প্রচার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম প্রমূখ।

সাবরীন জেরীন,মাদারীপুর।