বৃহস্পতিবার রাত সাড়ে এগারোটায় নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট করেন সাকিব। দুই লাইনের পোস্টে সাকিব লেখেন, ‘আমি আর খেলবো না। খেলবে কে জানাচ্ছি…’ মাঝরাতে সাকিবের এমন পোস্টে শুরু হয় কানাঘুষা।

এমন স্ট্যাটাস মুহূর্তেই ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে। কিন্তু হুট করে এমন স্ট্যাটাস কেন সাকিবের? সাধারণ সমর্থক, সাকিব ভক্তদের মাঝে দেখা দেয় মিশ্র প্রতিক্রিয়া। দেশের ক্রিকেট ভক্তরা জানতে চেয়েছেন কী হয়েছে। সাকিবও কী তাহলে অবসরের বার্তা দিচ্ছেন? নাকি এর পেছনে অন্য কোনো কারণ রয়েছে।

অবশেষে জানা গেল সেই কারণ। সাকিব জানালেন, আমি খেলব না। খেলবে এবার বাংলাদেশ। মূলত সাকিবের ওই স্ট্যাটাস ছিল মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর বিজ্ঞাপন।

শুক্রবার আরেকটি ফেসবুক পোস্ট দিয়ে সব কিছু পরিষ্কার করেছেন সাকিব। নতুন পোস্টে সাকিব জানিয়ে দেন তার আগের পোস্টটি মূলত ছিল নগদের বিজ্ঞাপনের একটি অংশ। সেই পোস্টে একটি ভিডিওবার্তা দিয়ে সাকিব লেখেন— আমি খেলব না। খেলবে এবার বাংলাদেশ। কারণ নগদ নিয়ে এসেছে এমন এক খেলা, যা আগে কখনো হয়নি। নগদে মোবাইল রিচার্জে থাকছে সপ্তাহে সপ্তাহে গাড়ি! সঙ্গে বিশ্বকাপের টিকিটসহ হাজার হাজার পুরস্কার। এখন খেলবে তো বাংলাদেশ! #খেলাহবেনগদে#

ভক্তদের মাঝে ছড়িয়ে পড়া আতঙ্কের অবশেষে অবসান ঘটেছে। বৃহস্পতিবার রাতে তৈরি হওয়া ভ্রান্ত ধারণা আজ দূর করেছেন সাকিব।