নেপালকে উড়িয়ে এশিয়া কাপ শুরু করেছে পাকিস্তান। এবার তাদের সামনে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত। শনিবার ক্যান্ডিতে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। মহারণকে সামনে রেখে অপেক্ষার প্রহর গুনছেন ক্রিকেটপ্রেমীরা। তবে এর আগেই চমকে দিল পাকিস্তান। ম্যাচের একদিন আগেই একাদশ ঘোষণা করে দিল তারা।

আবহাওয়া কিংবা মাঠের কন্ডিশন বিবেচনায় শেষ মুহূর্তে একাদশে পরিবর্তন হতে পারে বলে ধারণা করা হচ্ছিল। কিন্তু নেপালের বিপক্ষে ২৩৮ রানে জেতা একাদশ নিয়েই ভারতের বিপক্ষে লড়বে পাকিস্তান।

ম্যাচকে ঘিরে একটা শঙ্কা অবশ্য উঁকি দিচ্ছে। ক্যান্ডির আকাশে এদিন দেখা দেখা যেতে পারে মেঘের আনাগোনা। আবহাওয়া অফিস বলছে এদিন ক্যান্ডিতে বৃষ্টির সম্ভাবনা ৯১ শতাংশ। রিজার্ভ ডে না থাকায় বৃষ্টির কারণে ম্যাচ অনুষ্ঠিত হতে না পারলে পয়েন্ট ভাগাভাগি হয়ে যাবে।

গত বছর অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথম মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। তবে ওয়ানডে ফরম্যাটের হিসাবে দুই দলের সাক্ষাৎ হচ্ছে ৪ বছর পর। সর্বশেষ এই ফরম্যাটে তাদের দেখা হয়েছিল ২০১৯ বিশ্বকাপে। এরপর এশিয়া কাপ ও দুইবার বিশ্বকাপে দেখা হলেও সবই ছিল টি-টোয়েন্টি ফরম্যাটের লড়াই।

পাকিস্তানের একাদশ: ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আগা সালমান, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহিন আফ্রিদি, নাসিম শাহ এবং হারিস রউফ।