প্রয়াত মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার প্রতিষ্ঠিত নিবন্ধিত রাজনৈতিক দল তৃণমূল বিএনপির সম্মেলন চলছে। এতে নতুন নেতৃত্ব বাছাই করা হবে। এই সম্মেলনে যোগ দিয়েছেন বিএনপির সাবেক দুই নেতা শমসের মবিন চৌধুরী ও তৈমূর আলম খন্দকার।

এক সময়ে বিএনপির দাপুটে এই দুই নেতা সম্মেলন মঞ্চে সামনের সারিতে বসেছেন। সম্মেলনে সভাপতিত্ব করছেন নাজমুল হুদার মেয়ে ও তৃণমূল বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অন্তরা হুদা।

৬৪ জেলা থেকে নেতারা সম্মেলনে যোগ দিয়েছেন বলে জানান তৃণমূল বিএনপির নেতারা।

মঙ্গলবার রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বেলা সাড়ে ১১টায় শুরু হয়েছে কাউন্সিল। অন্তরা হুদা মিলনায়তনের বাইরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে কাউন্সিলের উদ্বোধন করেন।

কাউন্সিলে স্বাগত বক্তব্য রাখেন অন্তরা হুদা। তিনি তৈমুর ও শমসেরকে তৃণমূলে স্বাগত জানান। বলেন, আমাদের মাঝে আজ উপস্থিত আছেন আমার বাবার প্রিয়ভাজন, আমার পিতৃতুল্য প্রিয় ব্যক্তিত্ব বিশিষ্ট রাজনীতিবিদ, কূটনীতিক জনাব শমসের মবিন চৌধুরী (বীর বিক্রম) এবং অপরজন বিশিষ্ট রাজনীতিবিদ ও বিআরটিসির সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। আমি অত্যন্ত আনন্দের সঙ্গে তাদের স্বাগত জানাই। তাদের বলিষ্ঠ নেতৃত্বে ও অভিভাবকত্বে আমার বিশ্বাস আমাদের দল আরও শক্তিশালী ও গতিশীল হবে ইনশাআল্লাহ।

বক্তব্যে তৃণমূল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সরকারের বিভিন্ন দফতরে দুর্নীতির বিস্তারের ক্ষোভ প্রকাশ করেন।