দ্বিতীয় দিন বাংলাদেশের প্রথম ইনিংসের বয়স বেড়েছে মাত্র এক বল। দিনের প্রথম বলেই শরিফুল ইসলাম লেগ বিফোর হন। বাংলাদেশ ৩১০ রানেই আটকে যায়।

এরপর নিউজিল্যান্ড শিবিরে নিজের প্রথম ওভারেই ধাক্কা দেন বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। পরেই ডেভন কনওয়েকে আউট করেন মেহেদী মিরাজ। ওই ধাক্কা সামলে নেওয়া জুটি ভেঙেছেন পেসার শরিফুল।

পরে ড্যারেল মিশেল, টম ব্লান্ডেল ও গ্লেন ফিলিপস আউট হয়েছেন। তবে অন্য পাশে দাঁড়িয়ে থাকা কেন উইলিয়ামসন সেঞ্চুরি তুলে নিয়েছেন। দু’বার জীবন পাওয়া অভিজ্ঞ কিউই ব্যাটার সেঞ্চুরির পরই আউট হয়েছেন।

নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৮১ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬২ রান করেছে। ক্রিজে আছেন পেসার কাইল জেমিনসন ও স্পিনার ইশ শোধি।

এর আগে ওপেনার ল্যাথাম ২১ রান করে ক্যাচ দিয়ে ফেরেন। ওপেনার ডেভন কনওয়ে ১২ রান করে মিরাজের বলে ক্যাচ দিয়েছেন। ফিরে যাওয়ার আগে হেনরি নিকোলস ১৯ রান করেন। তার সঙ্গে উইলিয়ামসনের ৫৪ রানের জুটি হয়। গ্লেন ফিলিপস আউট হয়েছেন ৪২ রান করে। তাকে মুমিনুল ফিরিয়েছেন।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশ দলের হয়ে ১৬৬ বল খেলে সর্বোচ্চ ৮৬ রান করেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। ১১টি চারের শট মারেন তিনি। এছাড়া নাজমুল শান্ত (৩৭), মুমিনুল হকরা (৩৭) সেট হয়ে ফিরে যান। অভিষিক্ত শাহাদাত হোসেন ২৪ ও মেহেদী মিরাজ ২০ রানের ইনিংস খেলেন।

নিউজিল্যান্ডের হয়ে অফ স্পিনার গ্লেন ফিলিপস তুলে নেন ৪ উইকেট। এছাড়া ২টি করে উইকেট নেন পেসার জেমিনসন ও স্পিনার আজাজ প্যাটেল।