কামাল সিদ্দিকী: এ পর্যন্ত গত দেড় মাসে ৩শ’৭৬টি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। একই সময়ে ২শ’৪১টি যানবাহন ভাঙচুর করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর।

পুলিশ সদর দপ্তর জানায়, গত ২৮ অক্টোবর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত সারাদেশে ২শ’৪১টি যানবাহন ভাঙচুর করা হয়েছে। একই সময়ে ৩শ’৭৬টি যানবাহন আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে।

পুলিশ ও দমকল বাহিনী সুত্র জানায়, রাজধানীতে ১শ’২৩টি যানবাহনে অগ্নিসংযোগ করা হয়েছে। এ ছাড়া তিনটি ট্রেনে আগুন দেওয়ার ঘটনা ঘটায় দূর্বৃত্তরা।
গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ পন্ড হওয়ার পর ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল দেয় দলটি। এরপর থেকে বিএনপি ১/২ দিন পরপর কখনো অবরোধ, কখনো হরতালের মতো কর্মসূচি দিয়ে যাচ্ছে এবং নাশকতা চালাচ্ছে রাজধানীসহ সারাদেশে।

বর্তমান সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন এবং নেতাকর্মীদের মুক্তি ও হয়রানি বন্ধের দাবিতে এসব কর্মসূচির পালনের নামে বিএনপি নেতাকর্মিরা নৃশংস তান্ডব, জ্বালাও পোড়াও করে জনজীবণের স্বাভাবিক কর্মকান্ড ব্যহতসহ কোটি কোটি টাকার জানমাল সম্পদের ক্ষতি সাধন অব্যাহত রেখেছে।

১৩ ডিসেম্বর বুধবার ভোররাতে গাজীপুরের জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কের ভাওয়াল রেল স্টেশনের অদূরে রেললাইন কেটে বড় ধরনের নাশকতা কর্মকান্ড চালিয়ে শুধু সরকারী সম্পদ ক্ষতি সাধন করেনি, নিরীহ জনগনের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি করে অবরোধকারীরা।