গাজীপুরে পুলিশের তাড়া খেয়ে পালাতে গিয়ে ট্রেনের নীচে পড়ে পা কাটা পড়েছে মৌসুমী ফল ব্যবসায়ী এক হকারের। মঙ্গলবার জেলা শহর জয়দেবপুরের রাজবাড়ি সড়কের রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে।

কাঁচামাল ব্যবসায়ী হাবিবসহ প্রত্যক্ষদর্শীরা জানান, গাজীপুর শহরের বিলাসপুর এলাকার ভাড়া বাসায় থেকে জয়দেবপুর রেলক্রসিং এলাকায় লেবু ও বরইসহ মৌসুমী ফলের ব্যবসা করতেন রাজশাহীর অরুন চক্রবর্তীর ছেলে পরিতোষ চক্রবর্তী (৩৭)। প্রতিদিনের মতো তিনি মঙ্গলবার দুপুরে ওই এলাকার রেললাইনের পাশে বসে লেবু ও বরই বিক্রি করছিলেন। এসময় পুলিশ হকার উচ্ছেদের জন্য লাঠি নিয়ে ধাওয়া দেয়। পুলিশের তাড়া খেয়ে দৌড়ে পালাতে গিয়ে ঢাকা থেকে দিনাজপুরগামী চলন্ত ট্রেনের নীচে পড়েন ব্যবসায়ী পরিতোষ চক্রবর্তী। এতে তার বাম পায়ের গোড়ালির উপর থেকে কাটা পড়ে। এসময় তিনি মাথায় আঘাত পান এবং গুরুতর আহত হন।

জয়দেবপুর রেলওয়ে জংশনের পুলিশ ফাঁড়ির এসআই শহীদুল্লাহ জানান, আহতকে উদ্ধার করে প্রথমে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করা হয়।

জিএমপি’র সদর থানার ওসি সৈয়দ রাফিউল করিম জানান, জয়দেবপুর রেলক্রসিং এলাকা সহ রাজবাড়ি সড়কের ফুটপাত থেকে হকার উচ্ছেদে পুলিশ নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। তবে দুপুরে জয়দেবপুর রেলক্রসিং এলাকায় এক ব্যক্তি আহত হওয়ার কথা শুনেছি। তিনি কিভাবে আহত হয়েছেন তা জানা যায় নি।