বলিউড অভিনেতা ববি দেওল, কাজল ও মনীষা কৈরালা অভিনীত ‘গুপ্ত: দ্য হিডন ট্রুথ’ এক সময়ের বহু আলোচিত ছবি। বলিউডের থ্রিলার ঘরানার ছবিগুলোর মধ্যে এটি বক্স অফিসে বিপুল সাড়া ফেলেছিল।

১৯৯৭ সালে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এই ছবির পরতে পরতে রয়েছে টানটান উত্তেজনা। বলিউডে সে সময় যে ধরনের ছবি তৈরি হচ্ছিল, সেদিক থেকে বেশ ব্যতিক্রমী ছিল ‘গুপ্ত’। এই ছবির শুটিং করতে গিয়ে মনীষার মুখের গন্ধে নাকি বেজায় চটে যান ববি। ফন্দি আঁটেন প্রতিশোধের। তাতে সফল হতে পেরেছিলেন কি ধর্মেন্দ্র-পুত্র?

‘গুপ্ত’-এ শিল্পপতি-কন্যা শীতল চৌধুরীর চরিত্রে অভিনয় করেন মনীষা। নায়ক ছিলেন ববি। খল চরিত্রে দেখা গিয়েছিল কাজলকে। ছবিতে দুই অভিনেত্রীর সঙ্গেই রোম্যান্টিক কিছু দৃশ্য ছিল ববির। তবে মনীষার সঙ্গে ‘বেচ্যানিয়া’ গানের শুটিং করার সময় ঘনিষ্ঠ হতে গিয়ে অভিনেত্রীর মুখ থেকে দুর্গন্ধ পান ববি।

তার কথায়, ‘‘গানের দৃশ্য শুট করার আগেই মনীশা পেঁয়াজ দিয়ে চাট খায়। আমার মুখের কাছে এসে বুকে কামড় দিতেই গন্ধটা পাই। তার পর আমার আর প্রেমের অভিব্যক্তি আসছিল না ওকে দেখে। মনে মনে ঠিক করে নিই, প্রতিশোধ নেব।’’

যেমন ভাবনা তেমন কাজ। ফন্দি আঁটেন ববি। যে অভিনেতা মনীষার ভাইয়ের ভূমিকায় ছিলেন ছবিতে, তার সঙ্গে একটি দৃশ্যের আগে তাঁকে পেয়াজ খাওয়ার পরমর্শ দেন ববি। তার কথা মতো পেয়াজ খেয়ে তিনি যান মনীষার সামনে।

ঘন ঘন নিঃশ্বাস ছাড়তে থাকেন। তবে কোনো কিছুতেই প্রতিক্রিয়া দেখাননি অভিনেত্রী। দূর থেকে দাঁড়িয়ে ববি ভেবেছিলেন, মজা নেবেন এমন একটা ঘটনা থেকে। তবে মনীষা প্রতিক্রিয়া না দেখানোয় ভেস্তে যায় ববির পরিকল্পনা।