মুক্তিপণের দাবীতে গাজীপুর থেকে অপহৃত এক প্রবাসীকে শেকলে বাঁধা অবস্থায় নরসিংদী হতে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত অপহরণকারী এক নারীকে তার দুই ভাই সহ গ্রেপ্তার করা হয়েছে। বুধবার গাজীপুরের কালীগঞ্জ থানার ওসি মাহাতাব উদ্দিন সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলো- নরসিংদীর শিবপুর থানার হামুরদিয়া এলাকার তোফাজ্জল হোসেনের তিন সন্তান দুলাল মিয়া (৩০), নাসির উদ্দিন (২৭) ও রাবেয়া (২১)।

ওসি মাহাতাব উদ্দিন জানান, টাঙ্গাইলের নাগরপুর থানার মোকনা এলাকার গুহুলী গ্রামের আমিনুর রহমানের ছেলে লাবু মিয়া (৩৫) দীর্ঘদিন ধরে ইরাকে চাকুরি করেন। তিনি কর্মস্থল থেকে ছুটি নিয়ে গত ১৭ মার্চ ইরাক থেকে বাংলাদেশে আসেন। আসার সময় তার সহকর্মী হাসান মিয়া কিছু উপহার সামগ্রী গাজীপুরের কালীগঞ্জ এলাকায় রাবেয়ার কাছে পৌছে দেয়ার জন্য লাবু মিয়ার কাছে দিয়ে পাঠান। ওই উপহার সামগ্রী পৌছে দেওয়ার জন্য লাবু মিয়া দুপুরে বিমান বন্দর হতে সরাসরি কালীগঞ্জের আরআরএন পাইলট স্কুল মাঠে আসেন। লাবু মিয়া সেখানে পৌছার কিছু সময় পর ৭/৮জন সহযোগিকে নিয়ে রাবেয়া একটি মাইক্রোবাস যোগে সেখানে আসেন। তারা লাবু মিয়াকে জোর পূর্বক ওই মাইক্রোবাসে মালামালসহ উঠিয়ে অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। পরে অপহরণকারীরা লাবু মিয়ার বাবার কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবী করে হুমকি দেয়।

তিনি আরো জানান, অপহরণের এঘটনায় অপহৃতের ভাই বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।এরপ্রেক্ষিতে পুলিশ গোপন তথ্য ও আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অপহরণের ২৪ ঘন্টার মধ্যে ১৮ মার্চ দিবাগত রাতে নরসিংদীর শিবপুর উপজেলার হামুরদিয়া গ্রামে অভিযান চালিয়ে শেকলে বাঁধা অবস্থায় প্রবাসী লাবু মিয়াকে উদ্ধার করে। এসময় অপহরণকারী চক্রের ওই তিন ভাই-বোনকে গ্রেপ্তার করে।গ্রেপ্তারকৃতদের কাছ থেকে লাবু মিয়ার লুণ্ঠিত কিছু মালামাল জব্দ করা হয়। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন অব্যহত রয়েছে।