আঙুর ও খেজুরের পরিবর্তে বরই দিয়ে ইফতার করার পরামর্শ দিয়েছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এ প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, দরিদ্র মানুষ না খেয়ে আছে। সামান্য ইফতার সামগ্রী নিয়ে ইফতার করবে তার উপায় নেই। সরকার মানুষের ইফতারের প্রেসক্রিপশন করে দিয়েছে- বাংলাদেশের মানুষ কী দিয়ে ইফতার করবে। এ হচ্ছে বাংলাদেশের বাজার পরিস্থিতি ও অর্থনিতিক পরিস্থিতি।

নরসিংদীর মাধবদীতে শনিবার দুপুরে প্রয়াত বিএনপি নেতা সমির ভূইয়ার কবর জিয়ারত ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, বিএনপি ক্ষমতার জন্য রাজনীতি করে না। বিএনপি রাজনীতি করে- এ দেশের মানুষ যেন তাদের অধিকার ফিরে পায়। মানুষ যেন তাদের ভোট দেওয়ার অধিকার ফিরে পেতে পারে। এদেশে যেন মানবাধিকার ও সুশাসন প্রতিষ্ঠা হয়।

সাবেক এই মন্ত্রী বলেন, এখানে (নরসিংদী) মেগা প্রকল্প হয়েছে। মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি হয়েছে। সরকারের আর্শিবাদপুষ্ট নিদিষ্ট একটি গোষ্ঠী লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার করে দিয়েছে। যার দায় দেনা এ দেশের দারিদ্র্য মানুষের ওপর পড়ছে। তাহলে এ সরকার কীভাবে জনগণের সরকার হলো।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) জয়নুল আবেদিন, নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী, নরসিংদী শহর বিএনপির সাবেক সভাপতি বাবুল সরকার, শহর বিএনপির সভপতি আমান উল্লাহ আমান প্রমুখ।