এবারের রোজার ঈদে অবমুক্ত হতে যাচ্ছে বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত গীতিকবি সোমা তাহেরা চৌধুরীর লেখা রাজিতের সুরে গান ‘মেঘ ছুঁয়ে যায়’। এই ডুয়েট গানটি গাইছেন এখনকার শীর্ষস্থানীয় শিল্পী ছন্দা চক্রবর্তী আর রাজিত নিজেই। ছন্দা চক্রবর্তী নজরুল সংগীতে বিশেষ পারদর্শী হলেও পাশাপাশি আধুনিক ও রাগ ভিত্তিক গান দারুন ভাবে পরিবেশন করেন। তিনি নয়টি জাতীয় পুরষ্কার এবং নতুন কুঁড়িতে প্রথম স্থান অর্জন সহ আরো অনেক পুরষ্কার পেয়েছেন। ২০১৮ সালে চ্যানেল আই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে শ্রেষ্ঠ নজরুল সংগীত শিল্পী পুরষ্কার পান ছন্দা চক্রবর্তী। বাংলদেশ বেতার ও টেলিভিশনের বিশেষ শ্রেণীর তালিকাভুক্ত নজরুল সংগীতশিল্পী ছন্দা চক্রবর্তী বর্তমানে সরকারী সংগীত কলেজে নজরুল সংগীত বিভাগের সহকারী অধ্যাপক ও নজরুল ইন্সটিটিউটের প্রশিক্ষক। ছন্দা চক্রবর্তী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম ফিল ডিগ্রী অর্জন করে বর্তমানে পি এইচ ডির ডিগ্রী অর্জনের শেষ পর্যায়ে রয়েছেন।

‘মেঘ ছুঁয়ে যায়’ গানটি মেলোডি ভিত্তিক৷ মূলত সরোদ শিল্পী হলেও রাজিত নিয়মিত গানের সুর করেন ও গান গেয়ে থাকেন। গত বছর ঈদে রাজিতের ডুয়েট গান ‘তুমি ছুঁয়ে দিলে’ শ্রোতাপ্রিয় হয়েছিল। এই ডুয়েট গানটি গেয়েছিলেন কিংবদন্তী শিল্পী সাবিনা ইয়াসমিন ও রাজিত। এছাড়াও রাজিতের সুরে গান করেছেন বাংলাদেশের স্বণামধন্য শিল্পী ডলি সায়ন্তনী, ড. প্রিয়াংকা গোপ, ছন্দা চক্রবর্তী, শফিক তুহিন, নাজু আখন্দ, আসমা দেবযানী, তাজরিন গহর, সাফিকা নাসরিন মিমি প্রমুখ। সম্প্রতি রাজিত আর মিমির গাওয়া গান ‘উড়ে রে উড়ে মন’ প্রায় তিরিশ লাখ শ্রোতার কাছে পৌছেছে। ‘মেঘ ছুঁয়ে যায়’ গানটি সম্পর্কে রাজিত বলেন,”এই রোমান্টিক গানটি দারুন লিখেছেন গীতিকবি সোমা তাহেরা চৌধুরী। আমি এখন পর্যন্ত সোমা তাহেরা চৌধুরীর লেখা ৩২টি গান সুর করেছি। ওনার লেখা গানে ডলি সায়ন্তনী, ড. প্রিয়াংকা গোপ, নাজু আখন্দ, শফিক তুহিন সহ আরো অনেক বাংলাদেশের শীর্ষ স্থানীয় শিল্পীরা কন্ঠ দিয়েছেন। এই গানটির লিরিকের সাথে মিলিয়ে আমি একটু ক্লাসিক প্যাটার্নের সুর করেছি যেটাতে কিছুটা হয়ত গজল আঙ্গিকের ছোঁয়া পাওয়া যাবে। আশাকরি আমার আর ছন্দা চক্রবর্তীর গাওয়া গানটি শ্রোতা প্রিয় হবে।”

গানটির চিত্রগ্রহণ, এডিটিং ও ডিরেক্টর অব প্রোডাকশন খোকন কর্মকার। ইনডোরে ধারনকৃত গানটিকে পর্দায় উপস্থাপন করেছেন শিল্পীদ্বয় নিজেরাই। THK Music চ্যানেল থেকে গানটি অবমুক্ত হবে ঈদের দিন বিকাল চারটায়।