গাজীপুরে ৮মাস বয়সী এক শিশু চুরি হওয়ার তিনদিনেও শনিবার পর্যন্ত হদিস মেলেনি। গত বুধবার (৩ এপ্রিল) দুপুরে মহানগরের বাসন থানার নাওজোড় এলাকার ভাড়া বাসা থেকে চুরি হয় শিশুটি।

পুলিশ ও শিশুটির স্বজনেরা জানান, গাজীপুর মহানগরের বাসন থানার নাওজোড় এলাকার ফরিদ মিয়ার বাসায় স্ত্রী সন্তান নিয়ে ভাড়া থাকেন চাঁদপুর জেলার হাইমচর থানার কমলাপুর গ্রামের মোক্তার হোসেন (৪৪)। তিনি স্থানীয় একটি পোশাক কারখানায় কাজ করেন। বুধবার ৮মাস বয়সী শিশুসন্তান আব্দুল্লাহ্ নোমান ও স্ত্রী মনিরা আক্তার রুমাকে বাসায় রেখে কর্মস্থলে যান মোক্তার হোসেন। দুপুরে আব্দুল্লাহকে গোসল করানোর পর খাটের উপর শোয়ায়ে রেখে কাপড় চোপড় ধোয়ার জন্য গোসল খানায় যান মনিরা আক্তার রুমা। কাপড় ধোয়া শেষে কিছু সময় পর ঘরে ফিরে শিশু সন্তান আব্দুল্লাহ্কে খাটের উপর দেখতে না পেয়ে প্রতিবেশিদের কাছে খোঁজ করতে থাকেন। খোঁজাখুজির একপর্যায়ে জানাগেছে, শিশু আব্দুল্লাহ্কে ঘর থেকে চুরি করে নিয়ে পালিয়েছে পাশের রুমের ভাড়াটিয়া আইরিন। এ ঘটনার মাসখানেক আগে মোক্তার হোসেনের পাশের একটি কক্ষ ভাড়া নেন আইরিন ও তার স্বামী।

জিএমপি’র বাসন থানার ওসি আবু সিদ্দিক বলেন, এ ব্যাপারে আইরিনকে আসামী করে শিশুটির বাবা থানা মামলা দায়ের করেছেন। ঘটনার পরপরই বাসন থানা পুলিশের একাধিক টিম শিশুটিকে উদ্ধারে কাজ করে চলেছে। তারা যেখানেই ক্লু পাচ্ছে, সেখানেই ছুটে যাচ্ছে। ইতোমধ্যে কয়েকটি জেলায় অভিযান চালানো হয়েছে। এখনো শিশুটিকে উদ্ধার করা সম্ভব হয়নি। শিশুটিকে সুস্থভাবে মায়ের কোলে ফিরিয়ে দিতে পুলিশ তৎপরতা অব্যহত রয়েছে।