স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিদ্যুতের সাশ্রয়ী, দক্ষ, নিরাপদ এবং টেকসই ব্যবহারের জন্য প্রি-পেইড ব্যবহার করতে গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতায় স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে শহরের ছায়াবিথীর জোড়পুকুর এলাকাস্থ তাজভবনে আয়োজিত অনুষ্ঠানে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক যুগ্ম সচিব হাসমতআরা, গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার মোঃ আবুল বাশার আজাদ, ডিজিএম (টেকনিক্যাল) জাহিদুল ইসলাম, ডিজিএম (ছায়াবিথী) আহম্মদ শাহ আল জাবির,এজিএম প্রমোদ কুমার দে সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ ও ভিশন ২০৪১ বায়নের অন্যতম অনুষজ্ঞ হচ্ছে বিদ্যুৎ। বিদ্যুতের অপব্যবহার ও অপচয় রোধে এই স্মার্ট প্রি-পেইড মিটার গুরুত্বপূর্ণ ভ’মিকা পালন করবে।

সভায় গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার মোঃ আবুল বাশার আজাদ জানান, ইতোমধ্যে গাজীপুরে ৭৬ হাজার স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন করা হয়েছে। যা মোট গ্রাহকের শতকরা ১২.২০ ভাগ। তিনি আরো জানান, গাজীপুর পবিস-১ এর ছায়াবিথী জোনাল অফিসের অধীন ৪১ হাজার স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপনের কার্যক্রম চলমান রয়েছে। যা পর্যায়ক্রমে গাজীপুর সিটি করপোরেশন আওতাভূক্ত সকল গ্রাহককে স্মার্ট প্রি-পেইড মিটারের আওতায় আনা হবে।