বান্দরবানে সন্ত্রাস বিরোধী চলমান অভিযানে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফের সশস্ত্র শাখা‘কুকি-চিন ন্যাশনাল আর্মির’ (কেএনএ) এক সদস্য নিহত হয়েছেন। এ সময় অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুরে রুমা উপজেলার মুনলাই পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

নিহত কেএনএফ সদস্যের নাম জানা যায়নি। তার লাশ উদ্ধার করে রুমা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়েছে। এ ঘটনার পর ওই এলাকায় জনমনে আতঙ্ক বিরাজ করছে।

নিরাপত্তা বাহিনী সূত্র ও স্থানীয়রা জানিয়েছেন, আজ সকাল থেকে মুনলাই পাড়াসহ আশেপাশের বেশ কয়েকটি এলাকায় যৌথবাহিনী সাঁড়াশি অভিযান শুরু করে। দুপুরে অভিযানের সময় সংঘর্ষে মুনলাই পাড়া এলাকায় কেএনএফ’র এক সশস্ত্র সদস্য নিহত হয়। এ সময় কেএনএফ’র বেশ কয়েকজন সদস্য আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। পরে ওই এলাকায় তল্লাশি চালিয়ে অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়। ওই এলাকায় এখন অভিযান চলছে।

এদিকে এ পর্যন্ত সন্ত্রাসবিরোধী চলা অভিযানে কেএনএফ ও তাদের সহযোগী ৭২ জনকে আটক করেছে যৌথ বাহিনী। চলতি মাসের দুই ও তিন তারিখ কেএনএফ’র সশস্ত্র সদস্যরা রুমা ও থানচি উপজেলায় কৃষি ও সোনালী ব্যাংকের তিনটি শাখায় হানা দিয়ে অস্ত্র গুলি ও টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনার পর সন্ত্রাসী তৎপরতা দমন ও কেএনএফ সদস্যদের আটক করতে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনী অভিযান শুরু করেছে।