রাজবাড়ীর সঙ্গে ঢাকার যোগাযোগ ব্যবস্থা আরও সহজ করতে উদ্বোধন করা হয়েছে দুই জোড়া কমিউটার ট্রেন। আগামীকাল রবিবার সকাল থেকে যাত্রী নিয়ে চলাচল শুরু করবে ট্রেন দুটি।

আজ শনিবার মাদারীপুরের শিবচরে এক অনুষ্ঠানে ট্রেন দুটির উদ্বোধন ঘোষণা করেন রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম।

এ সময় রেলমন্ত্রী বলেন, ‘ট্রেন সুবিধায় আরও এক ধাপ এগিয়ে গেল দক্ষিণবঙ্গ। অল্পদিনের ব্যবধানে আরও কয়েকটি ট্রেন চালু হবে এ রুটে এবং খুব দ্রুত ভাঙ্গা থেকে বরিশাল পর্যন্ত নতুন রেলপথ নির্মাণের কাজ শুরু হবে।’

রেলমন্ত্রী জিল্লুল হাকিম বলেন, ‘দুই মাসের মধ্যে ফরিদপুরের ভাঙ্গা থেকে খুলনা হয়ে যশোরের বেনাপোল পর্যন্ত নতুন ট্রেনলাইন চালু হবে। আর ভাঙ্গা থেকে বরিশাল হয়ে চট্টগ্রামের পায়রা বন্দর পর্যন্ত আরেকটি রেললাইন চালু হবে। এটি আটটি জেলাকে সংযুক্ত করবে এবং পুরো লাইনটিই হবে এলিভেটেড। এ অঞ্চলের মাটি ভালো না, তাই এখানে জমির ওপর দিয়ে ট্রেন যথোপযুক্ত হবে না। সে কারণে পুরো রেললাইন হবে এলিভেটেড বা ওপর দিয়ে।’

প্রসঙ্গ, আজ ট্রেন উদ্বোধন উপলক্ষে শিবচর রেলস্টেশন চত্বরে সমাবেশের আয়োজন করা হয়। এতে যোগ দেন রেলের মহাপরিচালক, জাতীয় সংসদের চীফ হুইপ নুর-ই-আলম চৌধুরীসহ রেলমন্ত্রী জিল্লুল হাকিম।

অতিথিদের সঙ্গে নিয়ে ফিতা কেটে ট্রেনের উদ্বোধন করেন রেলমন্ত্রী। দুপুর ১২টার পর শিবচর রেলস্টেশন থেকে ঢাকার অভিমুখে যাত্রা শুরু করে ভাঙ্গা কমিউটার।