গাজীপুরে চীনের নাগরিক এক নারীর মাথা ফাটিয়েছে ডাকাতরা। দরজা খুলতে দেরি হওয়ায় ওই নারীর মাথায় আঘাত করে তারা। এর আগে ডাকাত দল গ্রিল কেটে ব্যাবসায়ী মিয়াজুদ্দিন ওরফে মিয়নের বাড়িতে ঢুকে অস্ত্রের মুখে জিম্মি করে পরিবারের সদস্যদের হাত-পা বেঁধে নগদ টাকা ও স্বর্ণালংকার সহ বিভিন্ন মালামাল লুট করে। মহানগরীর কাশিমপুর থানার মাধবপুর এলাকার এ ঘটনা ঘটে। মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন জিএমপি’র কাশিমপুর থানার ওসি সানোয়ার জাহান।

আহত চীনের নারী নাগরিক ভাই জিউজু’ কে গুরুতর আহত অবস্থায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বাড়ির মালিক মিয়ন জানায়, মঙ্গলবার ভোররাতে ৭—৮ জনের একদল ডাকাত অস্ত্রশস্ত্র নিয়ে তার বাসায় হানা দেয়। ডাকাতরা বাড়ির দ্বিতীয় তালার বারান্দার গ্রিল কেটে ভিতরে প্রবেশ করে। পরে তারা অস্ত্রের মুখে বাড়ির সবাইকে জিম্মি করে হাত-পা বেঁধে ফেলে। ডাকাতরা ঘর থেকে স্বর্ণালংকার, মোবাইল ফোন ও নগদ আট লাখ টাকা ছিনিয়ে নেয়। পরে তারা নিচ তলার ভাড়াটিয়া চীনের নারী নাগরিক ভাই জিউজু’র ঘরে প্রবেশের চেষ্টা চালিয়ে দরজার লক ভেঙে ফেলে। এসময় দরজা খুলতে দেরি হওয়ায় ডাকাতরা ওই নারীর মাথায় আঘাত করে। এতে গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। ডাকাতরা তার বাসা থেকে বিভিন্ন মালামাল তছনছ ও লুট করে নিয়ে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে ঢাকার ইউনাইটেড হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

এদিকে ঘটনার পরদিন মঙ্গলবার সকাল গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনারসহ ডিবির একটি তদন্তদল ঘটনা স্থল পরিদর্শন করেন।

জিএমপি’র কোনাবাড়ি জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃ আমির হোসেন জানান, কাশিমপুর থানাধীন মাধবপুর এলাকার মিয়াজুদ্দিন মিয়নের দ্বিতল বাড়ির নিচ তলায় চারজন চীনা নাগরিক ভাড়ায় থাকেন। সেখানে থেকে তারা ওই এলাকায় (জমি ভাড়া নিয়ে) ট্র্যাভেল ব্যাগ তৈরির একটি কারখানা পরিচালনা করছেন।

কাশিমপুর থানার ওসি মোঃ সানোয়ার জাহান জানান, সোমবার দিবাগত রাতে ডাকাতির ঘটনায় একজন আহত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডাকাত সদস্যদের গ্রেপ্তার ও লুণ্ঠিত মামলার উদ্ধারের জন্য পুলিশের একাধিক টিম কাজ করছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে৷

উল্লেখ্য , গত ৫ মে গভীর রাতে একদল ডাকাত কাশিমপুর সারদাগঞ্জ হাবিবুর রহমানের বাড়িতে ডাকাতি করে। এসময় ডাকাতদল তাদের জিম্মি করে নগদ ৭০ হাজার টাকা ও ১০ ভরি স্বর্ণ লুট করে নিয়ে যায়।