সোমবার (১৩/০৫) রাতে জেলার বেতাগী উপজেলা পরিষদের আসন্ন নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী নাহিদ মাহমুদ হোসেন ওরফে লিটু সিকদারের ব্যবহৃত গাড়ির মধ্যে একটি বিদেশি পিস্তল পাওয়া গেছে। বেতাগী থানা পুলিশ অস্ত্রটি জব্দ করেছে। চেয়ারম্যান প্রার্থীকে মুচলেকা রেখে ছাড় দেয়া হয়েছে। গাড়িতে অস্ত্র রাখার দায়ে ড্রাইভার সজীবকে গ্রেপ্তার হয়।

জানা গেছে,সোমবার রাত সাড়ে ৮টার দিকে বেতাগী শহরের বেইলী ব্রিজ সংলগ্ন এলাকা বেতাগী থানা পুলিশের চেক পোস্ট বসিয়ে সকল যানবাহনে তল্লাশি চালায়।এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী নাহিদ মাহমুদ হাসানের গাড়িটি তল্লাশিকালে ড্রাইভারের সিটের পাশে একটি বিদেশি পিস্তল পাওয়া যায়। এসময়ে থানা পুলিশ জব্দকরা পিস্তল সহ ব্যবহৃত প্রাইভেট কারটি (ঢাকা মেট্রো গ ১৯-২৬৫০) থানায় নিয়ে যাওয়া হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আসন্ন বেতাগী উপজেলা পরিষদ নিবার্চনে দোয়াত কলম প্রতীকের প্রার্থী নাহিদ মাহমুদ হোসেন লিটু সিকদার ও তার ড্রাইভার প্রাইভেট কার যোগে বেতাগী পৌরশহর থেকে মোকামিয়া ইউনিয়নের উদ্দেশ্যে যাবার পথে উপজেলার বেইলী ব্রিজ সংলগ্ন এলাকায় পৌঁছালে বেতাগী থানার একটি টিম গাড়িটি থামিয়ে তল্লাশি করে। এসময়ে গাড়ির মধ্যে থাকা চালকের সিটের পাশ থেকে পিস্তল পাওয়া গেলে পুলিশ জব্দ করে। পিস্তল জব্দের খবর পেয়ে ঘটনাস্থলে বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আহমেদ, সহকারী রিটার্নিং কর্মকর্তা স্বপন সিকদার ঘটনাস্থলে উপস্থিত হন।

এব্যাপারে বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, চেয়ারম্যান প্রার্থী নাহিদ মাহমুদ হাসান ও তার ড্রাইভার সজীবকে জিজ্ঞাসাবাদকালে পিস্তলের কোন লাইসেন্স বা বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এঘটনায় পিস্তল রাখার দায়ে ড্রাইভার সজীবকে আসামি করে একটি মামলা রুজু করা হয়েছে। এছাড়া চেয়ারম্যান প্রার্থী নাহিদ মাহমুদ হাসানকে সন্দেহ জনক আসামি হিসেবে মুচলেকা নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য ছেড়ে দেয়া হয়েছে।
এব্যাপরে চেয়ারম্যান প্রার্থী নাহিদের সাথে যোগাযোগ এর জন্য তার ব্যবহৃত মোবাইলে একাধিক বার কল দেয়া হলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি ।

মোস্তফা কাদের
বরগুনা