ফেনীতে করিম উল্যাহ ওরফে কালামিয়া (৬০) নামের এক ব্যবসায়ীকে ডেকে নিয়ে হত্যার অভিযোগ করছেন তাঁর স্বজনরা। বুধবার (২২ মে) সকালে জেলার ছাগলনাইয়া উপজেলার জমাদ্দার বাজার সংলগ্ন একটি বাগান থেকে নিহত ওই ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করা হয়।

এঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন দুই নারীকে আটক করা হয়েছে।নিহত করিম উল্যাহ স্থানীয় পৌরসভা ৬ নং ওয়ার্ডের (বাঁশপাড়া) বাসিন্দা।তাঁর পিতার নাম হাজী রাজা মিয়া।

নিহতের ছেলের বউ নুরের নেছা মিনু জানান, জমাদ্দার বাজারে তার শ্বশুরের একটি কনফেকশনারি দোকান রয়েছে। মঙ্গলবার (২১ মে) রাতে বাড়ি না ফেরায় রাত ১১ টার দিকে শ্বশুরের নাম্বারে একাধিকার ফোন করেন তিনি। ফোন না ধরায় এরপর তার স্বামী আনোয়ার হোসেনকে দোকানে পাঠান।

নিহতের ছেলে আনোয়ার সেখানে গিয়ে দোকান খোলা পেলেও দোকানে পিতা কালামিয়াকে পেলেন না। অনেকক্ষণ অপেক্ষা করে আশপাশে কোন লোকজন না দেখে দোকান বন্ধ করে বাড়ি ফিরে আসেন।

নিহতের বড় মেয়ে সাহেনা আক্তার জানান, সকালে এক ব্যক্তির মাধ্যমে খবর পান তার পিতার মরদেহ তাদের বাড়ির পাশের একটি বাগানে পড়ে রয়েছে। সাহেনার ধারণা, তার পিতাকে দোকান থেকে ডেকে নিয়ে কেউ হত্যা করা হয়েছে। তবে তার বাবার সাথে কারও বিরোধ ছিল না বলেও দাবি করেন সে। তিনি এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের আটক এবং বিচারের দাবি জানান।

ছাগলনাইয়া থানার ওসি হাসান ইমাম জানান, তিনি সকাল ৬ টার দিকে খবর পেয়ে এএসপি সার্কেলসহ ঘটনাস্থলে ছুটে যান। সেখানে গিয়ে দেখেন একটি বাগানে কালামিয়ার মরদেহ রয়েছে।তবে, শরীরে আঘাতে কোনো চিহ্ন নেই।

তিনি আরও বলেন,এঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ঘটনাস্থলের পাশের বাড়িতে ভাড়ায় থাকা দুই নারীকে আটক করেছে পুলিশ।এব্যাপারে মামলার প্রস্তুতিও চলছে।

ফেনীর সহকারী পুলিশ সুপার (ছাগলনাইয়া সার্কেল) মোঃ ওয়ালী উল্যাহ জানান,বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে,এটি হত্যাকাণ্ড হতে পারে।এর সঙ্গে জড়িতদের শনাক্তের কাজ চলছে। এজন্য আটককৃত ওই ২ নারীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।