বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু শনিবার (২৫ মে) রাজনৈতিক সফরে চীন গমন করায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যুগ্ন সাধারন সম্পাদক খায়রুল হাসান জুয়েল কে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে ।

স্বেচ্ছাসেবক লীগের উপ-দপ্তর সম্পাদক এ্যাডভোকেট মোঃ মনির হোসেন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

এতে বলা হয়, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু ২৫ মে শনিবার রাজনৈতিক সফরে চীন গমন করেন। তাঁর অনুপস্থিতিতে সংগঠনের যুগ্ন সাধারন সম্পাদক খায়রুল হাসান জুয়েল ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব পাওয়া খায়রুল হাসান জুয়েল সংগঠনের যুগ্ন সাধারন সম্পাদক। তার গ্রামের বাড়ি মাদারীপুর জেলার নাজীমউদ্দিন কলেজ রোড,নতুন শহর এলাকায়। তিনি ১৯৯৫ সালে মাদারীপুর ইউনাইটেড ইসলামিয়া সরকারী উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ করেন। পরবর্তীতে ১৯৯৭ সালে সৈয়দ আবুল হোসেন কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে ২০০১ সালে ভূতত্ত্ব বিভাগে ঢাকা বিশ^বিদ্যালয় থেকে বিএসসি অনার্স শেষ করে কৃতিত্বের সঙ্গে ২০০২ সালে ভুতত্ত্ব বিভাগে ঢাকা বিশ^বিদ্যালয় থেকে এমএস শেষ করেন।

ছাত্রজীবনে তিনি ১৯৯৩ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত মাদারীপুর জেলা ১নং ওয়ার্ডের ছাত্রলীগের সভাপতি ছিলেন। ঢাকা বিশ^বিদ্যালয়ের ফজলুল হক হল শাখার ক্রীড়া সম্পাদ ছিলেন এরপর ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ঢাকা বিশ^বিদ্যালয়ের ফজলুল হক হল শাখার সাধারন সম্পাদক ছিলেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক ছিলেন। ২০১২ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত তিনি আওয়ামী সেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক ছিলেন। পরবর্তীতে তিনি ২০১৯ সালে পুনরায় বাংলাদেশ আওয়ামী সেচ্চসেবক লীগের যুগ্ন সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত হন। বর্তমান কমিটিতে তিনি ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন। তিনি ১/১১ এর দুঃসহ সময়ে নির্মম নির্যাতনের শিকার হয়ে তিনি দীর্ঘ এক বছর ডিটেনশন নিয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ছিলেন।

সাবরীন জেরীন