দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। নবম আসরে অংশ নেবে ২০টি দেশ। আর ১৯তম দেশ হিসেবে বিশ্বকাপ আসরের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দল ঘোষণার পাশাপাশি প্রায় সব দেশই উন্মোচন করেছে নিজেদের বিশ্বকাপ জার্সি। তবে বাংলাদেশের জার্সি প্রকাশ নিয়ে ছিল লুকোচুরি। অবশেষে উন্মোচিত হলো বাংলাদেশ দলের জার্সি।

সোমবার রাতে জার্সি প্রকাশ করা হয়েছে বিসিবির অফিসিয়াল পেইজে। এবারও চিরায়ত নিয়ম মেনে জার্সিতে প্রাধান্য পেয়েছে গাঢ় সবুজ রঙ। পুরো জার্সিতেই বাঘের ডোরাকাটা আবছা ছাপ রাখা হয়েছে। কাঁধে লাল রেখাও নেমে গিয়েছে বাঘের চামড়ার আদলে। মাঝে হালকা হলুদ আর হাতের বর্ডারে থাকছে সোনালি রঙের ছাপ। জার্সিতে বাংলাদেশ এবং স্পন্সরের নাম রাখা হয়েছে সাদা রঙে। একইরঙে থাকছে বিশ্বকাপের লোগোটাও।

উল্লেখ্য, আগামী ২ জুন পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের। এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে। বিশ্বকাপে বাংলাদেশ লড়বে ‘ডি’ গ্রুপে। তাদের সঙ্গী হিসেবে আছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল এবং নেদারল্যান্ডস। আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান।