লুটপাট, অব্যবস্থাপনা ও সঠিক পরিকল্পনার অভাবে যাত্রাপথে দুর্ঘটনায় মৃত্যুর ভয়াবহতা ও জনদুর্ভোগ’ শীর্ষক এ সভার আয়োজন করে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ।

রিজভী বলেন, দেশের নির্বাচন ব্যবস্থাকে জাদুঘরে পাঠিয়ে দেওয়া হয়েছে। আজকে আমরা বাংলাদেশে যাদের মাফিয়া বলে চিনি, সেসব লোক বা অন্যান্য নেতাকর্মীরা নির্বাচনে দাঁড়ালে আর কেউ সেখানে দাঁড়াতে পারে না, রাজনীতি করতে পারে না।

আওয়ামী লীগের এমপি আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ড প্রসঙ্গ টেনে তিনি বলেন, তদন্ত করে সব প্রকাশ্যে আসার আগেই স্বরাষ্ট্রমন্ত্রী বলে দিলেন- এখানে ভারতের কোনো ইনভলবমেন্ট নেই। অর্থাৎ, ঘোড়ার আগে তারা গাড়ি ঘুরিয়ে দিলো। ঘটনাটি নিয়ে বিভিন্ন কনফিউশন তৈরি হচ্ছে। তার (এমপি আনার) তো এই অবৈধ সরকারের এমপির সিল ছিল- এটা কি সে দেশের প্রশাসন যাচাই করেনি? পত্রিকায় পড়লাম- লাশ কেটে টুকরো টুকরো করা হয়েছে। আর সন্দেহভাজন হিসেবে কসাই জিহাদ নামে একজনকে ধরা হয়েছে। এ ধরনের অপরাধ ভারতে আশ্রয় পায় কি করে?

রিজভী বলেন, অনেক সময় আমরা শুনি বাংলাদেশের সব শীর্ষ সন্ত্রাসীরা ভারতে আশ্রয় নিয়ে সেখান থেকে বাংলাদেশে চাঁদাবাজিসহ নানা অপরাধ করছে। এগুলো আশ্রয় পায় কীভাবে? আজকে বাংলাদেশের নিরাপত্তা ভেঙে তছনছ হয়ে গেছে। ভারতের পেরেকে তক্তপোশে বসা সরকার যেকোনো মুহূর্তে উলটে যাবে।