নামিবিয়ার নাটকীয় জয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের আজ তৃতীয় ম্যাচ বার্বাডোজের কেনসিংটন ওভালে সকাল সাড়ে ৬টায় দুই সহযোগী দল ওমান ও নামিবিয়ার মধ্যে অনুষ্ঠিত হয়।

টস হেরে ব্যাট করতে নামা ওমান প্রথম দুই বলেই দুই উইকেট হারায়। এতে অবশ্য বোলার রুবেন ট্রাম্পেলমানের কৃতিত্বই বেশি। বাঁহাতি এ পেসার প্রথম দুই ডেলিভারিতে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে উইকেট নেওয়ার পর নিজের দ্বিতীয় ওভারেও আরও এক উইকেট নেন। ১০ রানে ৩ উইকেট হারিয়ে ফেলা ওমান চাপে পড়ে যায়। এরপর ব্যাটিংয়ে আর খুব একটা ডানা মেলতে পারেনি।

খালিদ কাইলের ৩৯ বলে ৩৪ আর সাবেক অধিনায়ক জিশান মাকসুদের ২০ বলে ২২ রানে ভর করে ১০০ পার করে দলটি। শেষ পর্যন্ত ওমান ১০৯ রানে অলআউট হয়। নামিবিয়ার ট্রাম্পেলমান ৪ ও ভিসা নেন ৩ উইকেট।

খেলতে নেমে রান তাড়ায় নামিবিয়াও খুব একটা সুবিধা করতে পারেনি। দ্বিতীয় বলে ওপেনার মাইকেল ফন লিনগেন আউট হওয়ার পর নিকোলাস ডাভিন ও ইয়ান ফ্রাইলিঙ্ক ৪২ রানের জুটি গড়ে লক্ষ্য নাগালে রাখেন। ডাভিন ৩১ বলে ২৪ রান করে আউট হলেও ফ্রাইলিঙ্ক টিকেছিলেন ২০তম ওভার পর্যন্ত। তিনি ৪৮ বলে ৪৫ রান করে শেষ ওভারের প্রথম বলে বোল্ড হতেই ম্যাচ ফসকে যেতে থাকে নামিবিয়ার।

দুর্দান্ত বোলিংয়ে নামিবিয়াকে ঠিক ১০৯ রানেই আটকে দিল ওমান। ম্যাচ গড়াল সুপার ওভারে, টি-টোয়েন্টি বিশ্বকাপ যা সর্বশেষ চার আসরে দেখেনি কেউ। তবে সুপার ওভারের লড়াইয়ে আর পারেনি ওমান। নামিবিয়ার ২১ রান তাড়া করতে নেমে মধ্যপ্রাচ্যের দলটি আটকে যায় ১০ রানে।

নামিবিয়ার সুপার ওভারে জয়ের নায়ক ডেভিড ভিসা। ৩৯ বছর বয়সি এই অভিজ্ঞ অলরাউন্ডার ব্যাট হাতে ৪ বলে তোলেন ১৩ রান, পরে বল হাতে আটকে দেন ওমান ব্যাটসম্যানদের। যে নৈপুণ্যে হন ম্যাচসেরাও।