বিমান বিধ্বস্ত হয়ে প্রাণ হারিয়েছেন আফ্রিকার দেশ মালাউইর ভাইস প্রেসিডেন্সাওলোস চিলিমাট । গতকাল সোমবার বিমানটি উড্ডয়নের পর নিখোঁজ হয়ে যায়। প্রেসিডেন্ট অফিস থেকে জানানো হয়েছে, বিমানটি বিধ্বস্ত হয়েছে এবং আরোহী সবাই মারা গেছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সানের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, নিখোঁজ হওয়ার পর ধারণা করা হচ্ছিল বিমানটি চিকানগাওয়ার জঙ্গলে বিধ্বস্ত হয়েছে। বিমানটিতে ১০ জন আরোহী ছিলেন। পরবর্তীতের প্রেসিডেন্ট অফিস জানায়, এটি খুঁজে পাওয়া গেছে এবং আরোহীরা সবাই মারা গেছেন।

৫১ বছর বয়সী ভাইস প্রেসিডেন্টের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার (১১ জুন) সকালে প্রেসিডেন্ট ও মন্ত্রীসভার দপ্তর থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘দুর্ভাগ্যবশত, বিমানে যারা ছিলেন তারা সবাই নিহত হয়েছেন। সোমবার সকালে রাজধানী লিলংওয়ে থেকে সামরিক বিমানটি উড্ডয়নের পর এ দুর্ঘটনা ঘটে।’

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, গতকাল লিলংওয়ে ছেড়ে যাওয়ার পর মালাউই প্রতিরক্ষা বাহিনীর ওই বিমানটি ‘রাডারের বাইরে চলে যায়’। বিমানটির স্থানীয় সময় সকাল ১০টার পরে দেশের উত্তরে অবস্থিত মজুজু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল।