image_528_74066ঢাকা, ১১ ফেব্রুয়ারি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পর্যায়ক্রমে দেশের অন্যান্য জেলাগুলোতে বিমানবন্দর করার পরিকল্পনা রয়েছে সরকারের। এছাড়া বাংলাদেশ বিমান আগামী দিনে লাভজন প্রতিষ্ঠানে পরিণত হবে বলে আশাবাদ প্রকাশ করেন।
মঙ্গলবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি ক্যাম্পে বাংলাদেশ বিমানের তৃতীয় নতুন বোয়িং ‘আকাশ প্রদীপ’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। নতুন সংগৃহীত ‘আকাশ প্রদীপ’ বিমান বহরে যোগদান ও পুরাতন ডিসি-১০-কে বিদায় জানাতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বিমানের নিরাপত্তার জন্য বিশেষ বাহিনী গড়ে তোলা হবে এবং ভাড়া কমানোর আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রবাসী বাংলাদেশিরা নিজের দেশের বিমানে চড়তে আগ্রহী। এজন্য সময়ের ব্যপারে বিমানকে গুরুত্ব দিতেও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, ‘রাঙা প্রভাত’ নামের আরেকটি বোয়িং বিমান যোগ হচ্ছে। এসময় তিনি বিমান বাহিনীর উত্তরোত্তর আধুনিকায়ন ও বিভিন্ন ক্ষেত্রে তাদের কাজের প্রশংসা করেন।
প্রসঙ্গত, আকাশ প্রদীপকে নিয়ে বিমান বহরের নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ৩টি। আগামী মাসের মাঝামাঝি সময়ে বিমানের চতুর্থ বোয়িং রাঙা প্রভাত বিমান বহরে যুক্ত হবে। এর আগে ২০১১ সালে ‘পালকি ও অরুণ আলো’ নামে বিমানের প্রথম ও দ্বিতীয় বোয়িং ৭৭৭-৩০০ ইআর বিমান বহরে যুক্ত হয়।