Handcuffঢাকা, ১৫ ফেব্রুয়ারি: অপহরণ করে মুক্তিপণ আদায়ে জড়িত এমন একটি চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাব। আটকদের মধ্যে রয়েছেন- সাভার মডেল থানার সহকারী উপ পরিদর্শক ফাজিকুল ইসলাম, একবছর আগে অবসরে যাওয়া সেনা সদস্য রেজাউল হক, পুলিশের সোর্স মিরান খান ও সামসুল হক এবং সন্ত্রাসের অভিযোগে গ্রেফতারের পর তিন মাস আগে জামিন আসা সুজন মিয়া।
শুক্রবার মধ্যরাতে সাভারের আমিন বাজার অভি পেট্রোলপাম্প এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
তবে এসময় কয়েকজন পালিয়ে যেতে সক্ষম হয়। তদের ধরতে অভিযান অব্যাত আছে। অভিযানের সময়  র‌্যাবের এক সদস্য গুরুতর আহত হয়েছেন।
অভিযানে আটক পুলিশ সদস্যের কাছ থেকে একটি পিস্তল ও ১৩টি গুলি এবং সাবেক সেনা সদস্যের কাছে একটি পিস্তল ও চারটি গুলি উদ্ধার করা হয়েছে।
র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জিয়াউল আহসান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সংঘবদ্ধ চক্র চট্টগ্রামের এক ব্যবসায়ীকে জিম্মি করে স্বর্ণ আত্মসাতের পরিকল্পনা করছে এমন খবর পেয়ে র‌্যাব-৪ এর সদস্যরা শুক্রবার রাতে আমিনবাজারের অভি পেট্রোলপাম্প এলাকায় অভিযান চালায়। অভিযানে পাঁচজনকে আটক করা হয়। তবে ঘটনাস্থল থেকে ওই চক্রের কয়েকজন পালিয়ে যায়।
তিনি আরো জানান, অভিযানের সময় ওই চক্রের এক সদস্য রড দিয়ে র‌্যাবের ক্যাপ্টেন নাহিদের মাথায় আঘাত করে। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে সাভারের এনাম মেডিকেলে এবং পরে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।
র‌্যাবের এই কর্মকর্তা জানান, আটক অপহরণকারী চক্রের সদস্যরা সবাই দীর্ঘদিন ধরে অপহরণ ও জিম্মি করে অর্থ আদায়ের মতো অপরাধে জড়িত।