image_52814.hasan (2)বিএনপি-জামায়াত ও আল-কায়েদা একই সুরে কথা বলছে বলে মন্তব্য করেছেন সাবেক মন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। আজ রবিবার সকালে বঙ্গবন্ধু এ্ভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সম্মিলিত মুক্তিযোদ্ধা ফ্রন্ট আয়োজিত মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন। ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলা ত্বরান্বিত করার দাবি ও ১০ ট্রাক অস্ত্র মামলায় খালেদা জিয়ার সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় তাকে গ্রেপ্তারের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।
মানবন্ধনে হাছান মাহমুদ বলেন, আল-কায়েদা প্রধান আয়মান আল জাওয়াহিরি গতকাল গণমাধ্যমে দেওয়া এক অডিওবার্তায় বলেছেন, বাংলাদেশকে বর্তমান সরকার কারাগারে পরিণত করেছে। সাম্প্রতিক সময় ১৯ দলের নেতৃবৃন্দরাও আল-কায়েদার মতো একই সুরে কথা বলে যাচ্ছেন। তিনি বলেন, বিএনপি-জামায়াত দেশের স্বার্থ রক্ষা করছেন না। তারা পাকিস্তানের স্বার্থ রক্ষা করছেন। তাদের এ ষড়যন্ত্র রুখে দিতে হবে।
বিএনপি-জামায়াতের সঙ্গে বিদেশিরাও বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন সাবেক এই মন্ত্রী। বিএনপিকে উদ্দেশ করে হাছান মাহমুদ বলেন, নির্বাচনে অংশগ্রহণ না করে যে ভুল করছেন তা সংশোধনের জন্য মধ্যবর্তী নির্বাচন দেওয়া হবে না। আপনাদের ভুলের মাশুল আপনাদেরই দিতে হবে।
বিএনপি চেয়ারপারসনকে উদ্দেশ করে তিনি বলেন, খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালীন সন্ত্রাসীদের অভয়ারণ্য ও অস্ত্র চোরাচালানের রুট হিসেবে বাংলাদেশকে ব্যবহার করছেন। পার্শবর্তী দেশগুলোতে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিতে তারা ভূমিকা রেখেছেন।
সম্মিলিত মুক্তিযোদ্ধ ফ্রন্টের চেয়ারম্যান ইসমত কাদির গামার সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হক সবুজ, সংগঠনের মহাসচিব মাহবুব আলম চৌধুরী প্রমুখ।