Amir-Hossain-amu-BG-220130911065634
বিএনপির উদ্দেশে আমু এখন কী বলবেন?

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বিএনপির উদ্দেশে বলেছেন, ‘বিএনপি উপজেলা নির্বাচনে অংশ নিয়ে জিতেছে। এখন তারা কী বলবেন?’

আজ বৃহস্পতিবার রাজধানীর শাজাহানপুরে মাহবুব আলী মিলনায়তনে মতিঝিল, পল্টন ও শাজাহানপুর থানা আওয়ামী লীগের  ত্রিবার্ষিক কাউন্সিলে তিনি  এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, রাজনৈতিকভাবে পরাজয় বরণ করে বিএনপি উপজেলা নির্বাচনে এসেছে। এই নির্বাচনে প্রমাণ হয়েছে যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে সুষ্ঠু  নির্বাচন সম্ভব।

আমির হোসেন আমু আরও  বলেছেন, নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি গণতান্ত্রিক প্রক্রিয়ায় এসেছে এটা ভাবলে ভুল হবে। তারা আবার পেট্রোল বোমা ছুড়ে গাড়িতে আগুন দিয়ে সহিংসতা করতে পারে। এজন্য তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বিএনপিকে রাজনৈতিকভাবে পরাস্ত করতে হবে।

মন্ত্রী আরও বলেছেন, বিএনপির জাতীয় নির্বাচনে না আসার প্রধান উদ্দেশ্য  ছিল সাংবিধানিক শূন্যতা সৃষ্টি, অরাজকতা  ও যুদ্ধাপরাধীদের রক্ষা করা। শেখ হাসিনার দৃঢ়তায় সেটা সম্ভব হয়নি।

আমির হোসেন আমু আরও বলেছেন, ঢাকা নিয়ে প্রধানমন্ত্রী যে পরিকল্পনা করেছেন তা বাস্তবায়ন করলে এটা আন্তর্জাতিক সিটি হবে। এ জন্য শেখ হাসিনা আবার ক্ষমতায় এসেছেন। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ থাকার জন্য আহ্বান জানিয়েছেন তিনি।

বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী এবং ওয়ার্কার্স পার্টির সভাপতি  রাশেদ খান মেনন বলেছেন, ‘আমরা অবাক বিস্ময়ে লক্ষ্য করছি যে বিএনপি জামায়াতের বক্তব্যের সঙ্গে জাওয়াহিরির বক্তব্যে কোনো অমিল নেই। শুধু দেশে নয়, দেশের বাইরে শক্তি সঞ্চয় করেও তারা আবার আক্রমণের প্রস্তুতি নিচ্ছেন।’

তিনি বিএনপির উদ্দেশে আরও বলেছেন, ‘তারা বলেছিল যে নির্বাচনে জনমতের প্রতিফলন হবে না। তাহলে উপজেলা নির্বাচনে তাদের বিজয়কে কীভাবে ব্যাখ্যা করবেন?’

সভায় সভাপতিত্ব করেছেন আওয়ামী লীগের মতিঝিল থানার সভাপতি গোলাম আশরাফ তালুকদার। এতে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত  সভাপতি এম এ আজিজ,  সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন প্রমুখ।