2দৈনিক বার্তা:  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আপনার ছেলেকে থামান। উনি লন্ডনে বসে কয়দিন পরপর একেকটা কথা বলে মানুষকে বিভ্রান্ত করছেন। এদিকে বঙ্গবন্ধুর বিরুদ্ধে আপত্তিকর বক্তব্য দেয়ায় তারেক রহমান ও খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদোহ মামলা করার দাবি জানিয়েছেন আইন বিচার ও সংসদ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত।
বৃহস্পতিবার বিকেলে সংসদের বৈঠকে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় তিনি এ কথা বলেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে যারা কটূক্তি করে, তাদের বিচারের জন্য আইন প্রণয়নের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সিনিয়র সংসদ সদস্য মোহাম্মদ নাসিম।
নাসিম বলেন, “পৃথিবীর কোনো দেশের জাতির জনককে অশ্লীল ভাষায় গালাগাল করা হয় না। ভারতে মহাত্মা গান্ধীর বিরুদ্ধে কটূক্তি করলে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে ব্যবস্থা নেয়া হয়।
তিনি বলেন, মন্ত্রী হিসেবে আমার সমালোচনা হতে পারে, এমনকি প্রধানমন্ত্রীরও সমালোচনা হতে পারে। কিন্তু জাতির পিতাকে নিয়ে, সংবিধান নিয়ে সমালোচনা মানা যায় না।
এর আগে সুরঞ্জিত সেনগুপ্ত তার বক্তব্যে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করার দাবি জানান। তিনি বলেন, তারেক রহমান নতুন ইতিহাস আবিস্কার করেছেন। তিনি লন্ডনে বসে জাতিকে বিভ্রান্ত করছেন। এটা চলতে দেয়া যায় না।